অন্যায়ের বিরুদ্ধে লড়া এবং দুর্বলের প্রতি সহানুভূতিশীল হওয়ার মূল্যবোধকে নষ্ট করছে সরকার; শিক্ষক দিবসে সরকারের ঘুম ভাঙ্গাতে ছাত্রছাত্রীদের আহ্বান জানালেন প্রশান্ত ভূষণ

টিডিএন বাংলা ডেস্ক: শিক্ষক দিবসে ছাত্রছাত্রীদের অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর বার্তা দিলেন সুপ্রিম কোর্টের বড়িষ্ঠ আইনজীবী প্রশান্ত ভূষণ। ৫ সেপ্টেম্বর, শিক্ষক দিবস উপলক্ষে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানো এবং দুর্বলের প্রতি সহানুভূতিশীল হওয়ার বার্তা দিয়ে প্রশান্ত ভূষণ একটি টুইট করে লেখেন,”শিক্ষক দিবসে, আমরা যখন আমাদের শিক্ষকদের উদ্দেশ্যে শ্রদ্ধা অর্পন করছি তখন তাঁরা আমাদের যা শিখিয়েছেন সেই অনুযায়ী কাজ করাও গুরুত্বপূর্ণ। তাঁরা আমাদের শিখিয়েছেন অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে, দুর্বলের প্রতি সহানুভূতিশীল হতে। যাঁরা বর্তমানে ক্ষমতায় আছেন তাঁরা এই সমস্ত মূল্যবোধ নষ্ট করে দিচ্ছেন। আমাদের প্রজাতন্ত্র ফিরে পাবার এটাই সময়।”

এই টুইটের সাথেই প্রশান্ত ভূষণ একটি ছবি ট্যাগ করেছেন, যেখানে তিনটি ছবিতে ধরা পড়েছে একই সূত্রে গাঁথা তিনটি ভিন্ন ভিন্ন চিত্র। প্রথম ছবিতে দেখা যাচ্ছে দেশের ছাত্র সমাজকে। দ্বিতীয় ছবি দেশের ছাত্র সমাজের এক প্রতিনিধি যে ছাত্রদের হয়ে সরকারের কাছে নিজের বার্তা পৌঁছে দিচ্ছে। আর তৃতীয় ছবিতে দেখা যাচ্ছে থালা, চামচ বাজিয়ে একদল মানুষ এগিয়ে আসছেন। এই তিনটি ছবিকে একত্র করে তৈরি করা হয়েছে একটি পোস্টার। ওই পোস্টারের ওপরে লেখা হয়েছে, হ্যাশট্যাগ ৫ সেপ্টেম্বর পাঁচটায়, ছাত্রদের দেশের কাছে আবেদন। এরপরে নিচের দিকে লেখা হয়েছে হাততালি, থালা, ঘন্টা বাজাও/সরকারকে ঘুম থেকে জাগাও।