গোমাতার পুজো করে শপথ গ্রহণ গুজরাতের নয়া মুখ্যমন্ত্রীর

টিডিএন বাংলা ডেস্ক : গুজরাতের মুখ্যমন্ত্রীর পদে শপথ নিলেন ভূপেন্দ্র প্যাটেল। রাজভবনে তাঁকে শপথ বাক্য পাঠ করালেন রাজ্যপাল আচার্য দেবরথ। স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে গুজরাতের ১৭ তম মুখ্যমন্ত্রী হিসাবে এদিন ভূপেন্দ্র প্যাটেল শপথ বাক্য পাঠ করলেন।

নাম উঠেছিল অনেক পাতিদার নেতার। এমনকী কেন্দ্রীয় মন্ত্রীর নামও শোনা যাচ্ছিল। তবে সবাইকে দৌড়ে পিছনে ফেলে রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হলেন ভূপেন্দ্র প্যাটেলই। এদিন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন তিনি। তার আগে সকালে সারলেন গোমাতার পুজো।

উল্লেখ্য, শনিবার কোনওরকম ইঙ্গিত না দিয়েই নিজের পদত্যাগের করেন গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। এরপরেই কে হচ্ছেন গুজরাতের পরবর্তী মুখ্যমন্ত্রী তা নিয়ে জল্পনা শুরু হয়। কিন্তু রূপানির পদত্যাগের ২৪ ঘণ্টার মধ্যেই জরুরি ভিত্তিতে বিধান পরিষদের বৈঠক করে নতুন মুখ্যমন্ত্রী হিসাবে ভূপেন্দ্র প্যাটেলের নাম ঘোষণা করা হয়।

ভূপেন্দ্র প্যাটেলের এই শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্যান্য বিজেপি বিধায়কদের সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহও উপস্থিত ছিলেন। তাঁকে স্বাগত জানাতে ভূপেন্দ্র প্যাটেল নিজে বিমানবন্দরে গিয়েছিলেন। রূপানির পাশাপাশি অমিত শাহের সঙ্গেও অত্যন্ত ভালো সম্পর্ক রয়েছে ভূপেন্দ্র প্যাটেলের। শপথ গ্রহণ অনুষ্ঠানের পরে ভূপেন্দ্র প্যাটেলকে অভিনন্দন জানিয়েছেন শাহ। স্বরাষ্ট্র মন্ত্রী ছাড়াও এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টার, গোয়ার মুখ্যমন্ত্রী পমোদ সাওয়ান্ত। চলতি বছর এই নিয়ে বিজেপি শাসিত চতুর্থ রাজ্যে মুখ্যমন্ত্রী বদল হল। কর্নাটক, অসম, উত্তরাখণ্ডের পর এবার মুখ্যমন্ত্রী বদল হল গুজরাতেও। মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। টুইটারে লেখেন, “মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার জন্য ভুপেন্দ্র প্যাটেলকে শুভেচ্ছা। আমি বহুদিন ধরে তাঁকে চিনি। ওঁর কাজ দেখেছি। রাজ্যের হয়ে যেমন উনি কাজ করেছেন, তেমনই সমাজেরও অনেক কাজও করেছেন তিনি। আশা রাখি উনি গুজরাতকে উন্নয়নের শিখরে নিয়ে যাবে। সমৃদ্ধ হবে গুজরাত।”