HighlightNewsদেশ

“আপনারা আছেন তাই দেশ আছে, উৎসব আছে”; জয়সলমীরে সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করতে গিয়ে বলেন নরেন্দ্র মোদি

টিডিএন বাংলা ডেস্ক: প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে প্রত্যেকবারই দীপাবলীর দিন সেনাদের সঙ্গে উদযাপন করতে দেখা যায় নরেন্দ্র মোদিকে। কখনো সিয়াচেন তো কখনো উত্তরকাশী আবার কখনো হিমাচল প্রদেশের ডোকরায় আলোর উৎসব সেনাদের সঙ্গে পালন করতে দেখা যায় নরেন্দ্র মোদিকে। এ বছরও এই প্রথা অটুট রেখে রাজস্থানের জয়সলমীরের লঙ্গেবালা পোস্টে শনিবার সকাল থেকেই সেনাবাহিনীর সঙ্গে আলোর উৎসব দীপাবলীর আনন্দে মেতে উঠলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে ও বিএসএফের ডিজি রাকেশ আস্থানা।

দেশের জওয়ানদের দীপাবলীর শুভেচ্ছা জানিয়ে তাদের কঠোর কর্তব্য, নিষ্ঠা, দায়িত্ব এবং শৌর্যের প্রতি সমগ্র দেশবাসী তরফ থেকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন,”আপনারা আছেন তাই দেশ আছে। উৎসব আছে।পৃথিবীর কোনও শক্তি আমাদের সেনা জওয়ানদের সীমান্ত রক্ষায় বাধা দিতে পারবে না। পাহাড়ের চূড়ায় হোক, মরুভূমির প্রান্তরে অথবা ঘন জঙ্গলে, আপনাদের কর্তব্য, নিষ্ঠা, দায়িত্ব শৌর্য দেখে দেশবাসী অনুপ্রাণিত হয়। প্রতিবার দীপাবলীর উৎসবে আপনাদের মাঝে আসি। আপনাদের মুখে হাসি দেখে আমারও উৎসবের আনন্দ দ্বিগুণ হয়ে যায়। প্রতিবারের মতো এবারও আমি প্রতিটি দেশবাসীর শুভকামনা আপনাদের জন্য নিয়ে এসেছি। প্রতিটি দেশবাসীর ভালবাসা ও আশীর্বাদ নিজের সঙ্গে নিয়ে এসেছি। আজ আমি সেই সব মা ও বোনেদেরও শুভকামনা জানাচ্ছি যাদের প্রিয়জন উৎসবের সময়ও দেশের সুরক্ষায় সীমান্তে কর্তব্যরত। আপনাদের এই আত্মত্যাগ বিফলে যাবে না।”

সেনাদের উদ্দেশ্যে নরেন্দ্র মোদী আরো বলেন,”আপনারা অপরাজেয়। আপনাদের এই সাহস ও বীরত্ব দেখে দেশের প্রতিটি নাগরিক গর্বিত। হিমালয়ের চূড়ায় হোক বা রাজস্থানের মরুভূমিতে, আপনারা দেশরক্ষায় অটল। কোনও শক্তিই আপনাদের পরাস্ত করতে পারবে না। ১৩০ কোটি মানুষের আস্থা, ভরসা ও বিশ্বাসের আরেক নাম আপনারা। আপনারা আছেন বলেই দেশবাসী নিশ্চিন্তে রয়েছে। দেশ এগিয়ে চলেছে।”

 

Related Articles

Back to top button
error: