HighlightNewsআন্তর্জাতিক

মাদক চোরাচালানের অভিযোগে নিউজিল্যান্ডে গ্রেফতার ইন্দিরা গান্ধীর হত্যাকারীর ভাগ্নে

টিডিএন বাংলা ডেস্ক: নিউজিল্যান্ডের অকল্যান্ডে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাকারীর ভাগ্নেকে মাদক চোরাচালানের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। ২০২৩ সালের মার্চ মাসে মানুকাউতে অভিযান চালিয়ে পুলিশ ৩২৮ কেজি মেথামফেটামিন উদ্ধার করেছিল। ওইসব ড্রাগ বিয়ারের বোতলে লুকিয়ে রাখা হয়েছিল।

এই অভিযানে একজনকে আটকও করে পুলিশ। জিজ্ঞাসাবাদে ওই ব্যাক্তি তার নাম বালতেজ সিং বলে জানিয়েছে। তদন্তে জানা গেছে, তিনি সতবন্ত সিং-এর ভাগ্নে। সতবন্ত সিং অপারেশন ব্লু স্টারের পরে ১৯৮৪ সালে তার সহযোগী বিয়ন্ত সিং-এর সাথে ইন্দিরা গান্ধীকে হত্যা করেছিলেন।

সতবন্ত সিংয়ের ভাই ইন্দিরা গান্ধীর হত্যার আগেই ১৯৮০ সালে সপরিবারে নিউজিল্যান্ডে গিয়েছিলেন। তিনি অকল্যান্ডে একটি মুদির দোকান শুরু করেন। তবে, সতবন্ত সিং-এর ভাগ্নে হওয়ায়, বালতেজ অকল্যান্ডের স্থানীয় গুরুদ্বারগুলিতে প্রচুর পরিচিতি পেয়েছিলেন।

এদিকে, নিউজিল্যান্ডে বালতেজ সিংয়ের সম্পত্তি হঠাৎ বাড়তে শুরু করলে প্রতিবেশীরা তাঁকে সন্দেহ করে। বালতেজের বাবা রে হোয়াইট নামে একটি রিয়েল এস্টেট ফার্মের মালিক হয়েছেন। তিনি ১০০ কোটি টাকারও বেশি মূল্যের একটি বাড়িও কিনেছেন। গ্রেফতারের আগে ফার্মের কাজ সামলাচ্ছিলেন বালতেজ।

সংবাদ সংস্থা এএনআই সূত্রের খবর হিসেবে জানিয়েছে, বালতেজ সিং নিউজিল্যান্ডে ভারত-বিরোধী এবং খালিস্তানপন্থী বিক্ষোভের মাস্টারমাইন্ড। এর মাধ্যমে তিনি অর্থ সংগ্রহ করেন। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন, তাঁর বিরুদ্ধে মাদক চোরাচালানের মামলা চলছে।

Related Articles

Back to top button
error: