HighlightNewsদেশ

সরকার গঠিত হলে আমরা প্রথম মন্ত্রিসভার বৈঠকে প্রতিশ্রুতি পূরণ করব, কর্ণাটকের কোলারে নির্বাচনী সভায় বললেন রাহুল গান্ধী

টিডিএন বাংলা ডেস্ক: কর্ণাটকের কোলারে এক জনসভায় ভাষণ দিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, আজ আমি কর্ণাটকের জনগণের সঙ্গে সরাসরি কথা বলতে চাই। প্রশ্ন হল কয়েক দিনের মধ্যে যখন কংগ্রেস সরকার আসবে, তখন আমাদের সরকার কর্ণাটকের যুবকদের জন্য, মহিলাদের জন্য এবং দরিদ্রদের জন্য কী করবে?হিমাচলে নির্বাচন হয়েছিল, প্রথম নির্বাচন হয়েছিল ছত্তিশগড়, মধ্যপ্রদেশে, এখানকার নেতারা আমাকে জিজ্ঞাসা করেছিলেন আমাদের কী করা উচিত। আমি তাদের বলেছি, আপনারা জনগণের কাছে প্রতিশ্রুতি দিন দু’দিন এবং যেদিন আপনাদের সরকার গঠিত হবে, প্রথম মন্ত্রিসভার বৈঠকে সেই সব প্রতিশ্রুতি পূরণ করে ফেলুন। এই প্রতিশ্রুতি পূরণ হতে ছয় মাস থেকে এক বছর সময় লাগবে না।

রাহুল বলেন, আমি কর্ণাটকের কংগ্রেস দলের নেতাদের বলতে চাই। গৃহজ্যোতি যোজনার আওতায় প্রতিটি পরিবার বিনামূল্যে ২০০ ইউনিট বিদ্যুৎ পাবে। গৃহলক্ষ্মী প্রকল্পের আওতায় মহিলাদের প্রতি মাসে ২০০০টাকা দেওয়া হবে। প্রতি মাসে অন্নভাগ্য যোজনার অধীনে বিপিএল পরিবারকে ১০ কেজি চাল দেওয়া হবে এবং ২ বছরের জন্য যুব নিধি যোজনায় কর্ণাটকের প্রত্যেক স্নাতককে তিন হাজার টাকা দেওয়া হবে। আমাদের সরকার প্রত্যেক ডিপ্লোমাধারীকে ১৫০০ টাকা দেবে।

রাহুল বলেন, দরিদ্র পরিবারকে প্রতি মাসে ২ হাজার টাকা, কর্ণাটকের প্রত্যেক স্নাতককে ২বছরের জন্য তিন হাজার টাকা দেওয়া হবে, মহিলাদের এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ যুব তহবিলকে দেওয়া হবে। আমাদের সরকার প্রত্যেক ডিপ্লোমাধারীকে ১৫০০টাকা দেবে। মন্ত্রিসভার প্রথম বৈঠকেই এসব প্রতিশ্রুতি পূরণ করতে হবে। কংগ্রেসের উচিত কর্ণাটকের জনগণ এবং দেশের মানুষকে সরাসরি বার্তা দেওয়া। প্রধানমন্ত্রীকে এই বার্তা দেওয়া উচিত যে আপনি যদি আদানির সংস্থাগুলিকে হাজার হাজার কোটি টাকা দিতে পারেন তবে আমরা যুবক, গরীব এবং মহিলাদের টাকা দিতে পারি।

এদিন ফের মোদি সরকারের বিরুদ্ধে আদানিকে সাহায্য করার অভিযোগ করে রাহুল বলেন, প্রধানমন্ত্রীকে বার্তা দেওয়া উচিত যে আপনি যদি আদানিজির মতো সংস্থাগুলিকে হাজার হাজার কোটি টাকা দিতে পারেন তবে আমরা যুবক, গরীব, মহিলাদের টাকা দিতে পারি। আপনি যদি আদানির মতো মানুষকে আন্তরিকভাবে সাহায্য করতে পারেন তবে আমরা দেশের গরীবদের সাহায্য করতে পারি। তুমি তোমার কাজ করো, আমরা আমাদের কাজ করব। কর্ণাটকে বিজেপি কী কাজ করেছে? ৪০% কমিশন খেয়েছে। কাজ করার জন্য, বিজেপি সরকার কর্ণাটকের জনগণ, কর্ণাটকের মহিলাদের কাছ থেকে টাকা চুরি করেছে।

Related Articles

Back to top button
error: