HighlightNewsআন্তর্জাতিক

ফিলিস্তিনে হামলা করে ব্যাপক প্রতিরোধের মুখে পিছু হটলো ইসরাইলি বাহিনী, নিহত ৪ ফিলিস্তিনি আহত অসংখ্য

টিডিএন বাংলা ডেস্ক: ফিলিস্তিনের পশ্চিম তীরের উত্তরে অবিস্থত জেনিন শরণার্থী শিবিরে ইসরাইলি বাহিনীর হামলায় অন্তত চার ফিলিস্তিনি শহীদ ও অন্তত ২৯ জন আহত হয়েছেন। শহীদ চার জনের মধ্যে একটি শিশুও রয়েছে। বিভিন্ন সূত্র জানিয়েছে, দখলদার সেনারা জেনিন শরণার্থী শিবিরে থাকা ফিলিস্তিনিদের ওপর নির্বিচারে গুলি চালাচ্ছে। আজ সোমবার ভোরে হামলা শুরু করে ইসরাইলি বাহিনী। স্টান গ্রেনেড ও বিষাক্ত গ্যাসসহ অব্যাহতভাবে সরাসরি গুলি চলতে থাকে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় তিন জনের শাহাদাতের খবর নিশ্চিত করেছে। শহীদ চার জনের নাম খালেদ দারবিশ, কাসাম সারিয়া, আহমাদ সাকার ও কাইস জাবারিন বলে তারা জানিয়েছে। এদিকে, ইসরাইলি গণমাধ্যমসহ বিভিন্ন সূত্র বলছে, পশ্চিম তীরে হামলা চালাতে গিয়ে মারাত্মক প্রতিরোধের সম্মুখীন হয়েছে ইসরাইলি বাহিনী। এ পর্যন্ত বহু ইসরাইলি সেনা আহত হয়েছে।

ইসরাইলের ‘চ্যানেল থার্টিন’ এর সংবাদদাতা জানিয়েছেন, আহত ইসরাইলি সেনাদের ঘটনাস্থল থেকে সরাতে অ্যাপাচি হেলিকপ্টার ব্যবহার করতে হয়েছে। তবে হেলিকপ্টার লক্ষ্য করে বিক্ষুব্ধ ফিলিস্তিনিরা গুলি চালিয়েছে। তিনি আজকের পরিস্থিতিকে ইসরাইলের জন্য অত্যন্ত ভয়াবহ বলে বর্ণনা করেছেন। সূত্র- পার্সটুডে

Related Articles

Back to top button
error: