HighlightNewsদেশ

জলমগ্ন জি২০-র সভাস্থল, অল্প বৃষ্টিতে সামনে এল লজ্জাজনক চিত্র, মোদী সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ বিরোধীদের

টিডিএন বাংলা ডেস্ক: অল্প বৃষ্টিতেই প্রায় সম্পূর্ণ জলমগ্ন হয়ে পড়েছে দিল্লির জি২০-র সভাস্থল ভারত মণ্ডপ। এই ভারত মণ্ডপেই অনুষ্ঠিত হচ্ছে জি২০ শীর্ষ সম্মেলন। বিশ্বের তাবড় রাষ্ট্রনেতারা এই সম্মেলনে যোগ দিতে ভারতে এসেছেন। যে কারণে কয়েক হাজার কোটি টাকা খরচ হয়েছে এই সম্মেলনের আয়োজনে। কিন্তু তারপরেও কিভাবে এই অল্প বৃষ্টিতেই জল থইথই অবস্থা ভারত মণ্ডপের। এই কাজেও মোদী সরকার ব্যাপক ভাবে দুর্নীতি করেছে বলে অভিযোগ তুলেছেন বিরোধী রাজনৈতিক দলের নেতারা।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে অল্প বৃষ্টিতেই জল থইথই অবস্থা ভারত মণ্ডপের। ভিডিয়োতে দেখা গিয়েছে, জি২০ শীর্ষ সম্মেলনের সভাস্থলের প্রবেশ পথ জলে ডুবে। এই ঘটনা দেশের জন্য লজ্জা বলে সরব হয়েছেন বিরোধীরা। এর ফলে বিশ্বের সামনে ভারতের মাথা নত হবে বলেই মনে করছেন তারা। ওই ভাইরাল ভিডিয়োতে আরও দেখা যাচ্ছে, যেখানে জল জমে আছে, সেই জায়গাটা ব্যারিকেড দিয়ে আটকে দেওয়া হয়েছে। চলছে প্রবেশ পথ শুকনো করার কাজ।

এই প্রসঙ্গে বিজেপি সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ তথা দলের মুখপাত্র সাকেত গোখলে আজ একটি ভিডিয়ো পোস্ট করে লিখেছেন, “একজন সাংবাদিকের এই ভিডিয়ো অনুসারে, বৃষ্টির কারণে আজ জি২০ শীর্ষ সম্মেলনের সভাস্থল প্লাবিত হয়েছে। চার হাজার কোটি টাকা খরচ করার পর এই হল পরিকাঠামোর অবস্থা। জি২০ তহবিলের এই চার হাজার কোটি টাকার কত টাকা আত্মসাৎ করেছে মোদী সরকার?” এছাড়াও যুব কংগ্রেসের প্রধান শ্রীনিবাস বি ভি কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে একটি পোস্টে লেখেন, ‘উন্নয়ন সাঁতার কাটছে।’ যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমর্থকদের একাংশের তরফে পাল্টা দাবি করা হয়েছে, এই চিত্র শনিবারের না বরং অন্য দিনের। পূর্বের ছবি দেখিয়ে বিজেপি সরকারের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে বিরোধীরা

উল্লেখ্য, জি২০ সম্মেলনের জন্য ভারত সরকারের বাজেট বরাদ্দ ছিল ৯৯০ কোটি টাকা বা ১২০ মিলিয়ন মার্কিন ডলার। আর দিল্লিতে এখন যে দু’দিনের সম্মেলন হচ্ছে, সেটার আগে দেশের রাজধানীতে বিভিন্ন পরিকাঠামোগত এবং সাজসজ্জামূলক কাজের জন্য ৪,১০০ কোটি টাকা খরচ করা হয়েছে।

(এই ভিডিও কোনদিনের তার সত্যতা যাচাই করেনি টিডিএন বাংলা)

Related Articles

Back to top button
error: