HighlightNewsদেশ

কুস্তিগীরদের সমর্থনে ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ টিম

টিডিএন বাংলা ডেস্ক: প্রাক্তন ডব্লিউএফআই সভাপতি ব্রিজ ভূষণ সিং-এর বিরুদ্ধে প্রতিবাদ রত কুস্তিগীরদের সমর্থনে এবার এগিয়ে এল ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ টিম। কপিল দেবের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল, যারা ১৯৮৩ সালের বিশ্বকাপ জিতে ইতিহাস তৈরি করেছিল, এবার কুস্তিগীরদের সমর্থনে এগিয়ে এসছেন তাঁরাও। এই টিমের সদস্য সুনীল গাভাস্কার, রজার বিনি, দিলীপ ভেঙ্গসরকার এবং মদনলাল সহ বেশ কয়েকজন খেলোয়াড়, যারা কপিল দেবের নেতৃত্বাধীন দলের অংশ ছিলেন, একটি যৌথ বিবৃতিতে লিখেছেন, ‘কুস্তিগীরদের সাথে খারাপ আচরণ করায় আমরা ব্যথিত। আমরা চিন্তিত যে তাঁরা তাঁদের কষ্টার্জিত পদক গঙ্গা নদীতে ফেলার কথা ভাবছেন। সেসব পদক শুধু তাদেরই নয়, দেশেরও গর্বের। আমরা কুস্তিগীরদের তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত না নেওয়ার আহ্বান জানাই। আমরা আশা করি, তাদের অভিযোগ দ্রুত শোনা হবে এবং সমাধান করা হবে।

এদিকে, কুস্তিগীরদের এফআইআর প্রকাশ্যে আসার পর রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (ডব্লিউএফআই) প্রাক্তন সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিং অযোধ্যায় অনুষ্ঠিত হতে চলা মেগা সমাবেশ বাতিল করেছেন। সূত্রের খবর, বিজেপি হাইকমান্ডের নির্দেশে ব্রিজ ভূষণ ৫ জুন থেকে অনুষ্ঠিত হতে চলা সমাবেশ বাতিল করেছেন কারণ, তাঁকে বাগাড়ম্বর এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে হাইকমান্ড।

মহিলা কুস্তিগীরদের অভিযোগ সামনে আসার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্রিজভূষণের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়েছে। প্রথম এফআইআরটি প্রাপ্তবয়স্ক কুস্তিগীরদের অভিযোগের সাথে সম্পর্কিত এবং দ্বিতীয়টি অপ্রাপ্তবয়স্ক কুস্তিগীরদের অভিযোগের উপর ভিত্তি করে।

প্রাপ্তবয়স্ক কুস্তিগীররা অভিযোগ করেছেন যে ব্রিজ ভূষণ তাঁদের সঙ্গে বেশ কয়েকবার শ্লীলতাহানি করেছেন। তাঁদের অনুপযুক্তভাবে স্পর্শ করেছে। এমনকি শ্বাস পরীক্ষা করার অজুহাতে তাঁদের টি-শার্টও খুলে দিতেন। নাবালিকা কুস্তিগীরের অভিযোগ, ব্রিজ ভূষণ তাঁর সঙ্গে শারীরিক সম্পর্কের দাবি করেছিলেন।

Related Articles

Back to top button
error: