Highlightরাজ্য

“দয়া করে এই নোংরা খেলা খেলবেন না” মুখ্যসচিবের বদলির ইস্যুতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন মুখ্যমন্ত্রীর

টিডিএন বাংলা ডেস্ক: মুখ্যসচিবকে অব্যহতি দিতে রাজ্যকে এদিন চিঠি পাঠায় কেন্দ্র। রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে নর্থ ব্লকে ৩১ মে সকাল ১০টায় রিপোর্ট করতে বলা হয়েছে। এদিকে সম্প্রতি রাজ্যের তরফ থেকে মুখ্যসচিব পদে আলাপন বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ তিন মাস বৃদ্ধির জন্য কেন্দ্রকে আবেদন জানানো হয়। সেই প্রস্তাবে সম্মতিও দেয় কেন্দ্র। আগামী ১জুন থেকে তা কার্যকর হওয়ার কথা। অথচ তার আগেই আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করল কেন্দ্র। এ প্রসঙ্গে আজ নবান্নে সাংবাদিক বৈঠকে নিজের ক্ষোভ উগড়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলে তাঁর প্রশ্ন,”রাজ্যের সঙ্গে আলোচনা না করেই কীভাবে বদলির নির্দেশ দেওয়া হল?” প্রধানমন্ত্রীর কাছে মুখ্যমন্ত্রীর আবেদন,”পিএম, আপনার দুটো পায়ে ধরলে যদি খুশি হন, আমি তাও করতে পারি। কিন্তু, দয়া করে এই নোংরা খেলা খেলবেন না। মুখ্যসচিবের বিরুদ্ধে ‘রাজনৈতিক প্রতিহিংসা’ বন্ধ করুন। দয়া করে এই চিঠি ফিরিয়ে নিন।”

মুখ্যমন্ত্রী এদিন বলেন,”যখন আমি দিঘায় মিটিং করতে ব্যস্ত ছিলাম, তখন হঠাৎ একটি চিঠি পেয়ে চমকে উঠি। মুখ্যসচিবকে পাঠানোর চিঠি আসে। মুখ্যসচিবের ভুল কী ছিল ? তিনি আমার সঙ্গে কাজ করছিলেন। ওঁর ৩১ মে অবসর নেওয়া কথা ছিল। হ্যাঁ, তিনি ৩ মাস বেশি থাকছেন। করোনার কারণে আমরা তাঁর তিন মাসের মেয়াদ বৃদ্ধির অনুরোধ জানিয়েছিলাম।”

মুখ্যমন্ত্রীর অভিযোগ, নির্বাচনে হার হজম করতে না পেরেই এভাবে প্রতিহিংসা নিচ্ছে কেন্দ্র। তিনি বলেন,”বাংলার হার হজম করতে না পেরে প্রতিহিংসা থেকেই কি মুখ্যসচিবকে বদলির নির্দেশ দেওয়া হল? রাজ্যের সঙ্গে বিনা আলোচনায় কীভাবে বদলি নির্দেশ দিল কেন্দ্র? এটা কেন্দ্রের প্রতিহিংসাপরায়ণ মনোভাব। মুখ্যসচিব বাঙালি বলে এত রাগ?”

Related Articles

Back to top button
error: