জেএনইউতে গেরুয়া ঝান্ডা এবং গেরুয়া জেএনইউ-এর পোস্টার লাগালো হিন্দু সেনা

টিডিএন বাংলা ডেস্ক: রাম নবমীর দিন, রবিবার বামপন্থী ছাত্র সংগঠন এবং অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ছাত্রদের মধ্যে একটি সংঘর্ষ হয়। সেই সংঘর্ষের জবাব দিয়ে শুক্রবার জেএনইউ-এর বাইরে রাস্তায় এবং মেন গেটে “ভগবা জেএনইউ”-এর পোস্টার এবং গেরুয়া রংয়ের ঝান্ডা লাগালো হিন্দু সেনা।

শুক্রবার সকালে এই খবর পেয়ে তড়িঘড়ি জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের বাইরে পৌঁছয় পুলিশ। খুলে ফেলা হয় ঝান্ডা এবং পোস্টার। পুলিশ জানিয়েছে এই ঝান্ডা যারা লাগিয়েছে তাদের খোঁজ করা হচ্ছে।

প্রসঙ্গত, রবিবার রাম নবমীর দিন বামপন্থী ছাত্র সংগঠন এবং অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ছাত্রদের মধ্যে একটি সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সংঘর্ষে বেশ কিছু ছাত্র আহত হন। জানা গিয়েছে, ওই সংঘর্ষের জবাবেই জেএনইউ-এর বাইরে এই পোস্টার এবং ঝান্ডা লাগানো হয়েছে।

হিন্দু সেনার সহ-সভাপতি সুরজিৎ যাদবকে এবিষয়ে প্রশ্ন করা হলে তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জেএনইউতে বিরোধীদের দ্বারা ক্রমাগত “ভগবা”(গেরুয়া)র অপমান করা হচ্ছে। তিনি আরো বলেন, আমরা সবাইকে সম্মান করি, কিন্তু যেভাবে “ভগবা”র অপমান করা হচ্ছে, তা হিন্দু সেনারা সহ্য করবে না।

এই ঘটনা প্রসঙ্গে দক্ষিণ-পশ্চিম দিল্লির ডিএসপি জানিয়েছেন, আজ সকালে জানা যায় যে, জেএনইউ-এর কাছে রাস্তা এবং সংলগ্ন এলাকায় কিছু পতাকা এবং ব্যানার লাগানো হয়েছে। সাম্প্রতিক কালে হওয়া ঘটনার পরিপ্রেক্ষিতে ঐ সমস্ত কিছু দ্রুত সরিয়ে দেওয়া হয়। প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।