উত্তরপ্রদেশে করোনায় মৃতের দেহ ফেলা হচ্ছে নদীতে, ভিডিও ভাইরাল

নদীতে ছুড়ে ফেলা হচ্ছে কোভিড আক্রান্তের লাশ. ছবি: ভিডিও থেকে স্ক্রিনশর্ট

টিডিএন বাংলা ডেস্ক : সম্প্রতি উত্তরপ্রদেশ ও বিহারে গঙ্গায় করোনায় মৃতের লাশ ভেসে যাওয়ার দৃশ্য ভাইরাল হয়েছিলসোশ্যাল মিডিয়ায়। এ নিয়ে দেশ জুড়ে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়েছে হয়। এবার আরও একটি ভয়াবহ দৃশ্য ধরা পড়েছে যোগীরাজ্যে। নদীতে ছুড়ে ফেলা হচ্ছে এক করোনায় মৃতের দেহ। গত শুক্রবার ঘটনাটি ঘটেছে দেশটির উত্তরপ্রদেশের বলরামপুর জেলায়।

প্রকাশ্যে আসা ভিডিওতে দেখা গিয়েছে, সেতু থেকে রাপ্তী নদীতে একটি মরদেহ ছুঁড়ে ফেলছেন দুই ব্যক্তি। তাদের মধ্যে একজন পিপিই কিট পরিহিত। ওই সেতু দিয়ে যাওয়ার সময়ে দুই ব্যক্তি গোটা ঘটনা ক্যামেরাবন্দি করেন। তার পরই ওই ভিডিও প্রকাশ্যে আসে।

দেহটি যে কোভিড আক্রান্তেরই, তা পরে নিশ্চিত করেন বলরামপুরের মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা।

সিদ্ধার্থনগর জেলার শোহরতগড়ের বাসিন্দা প্রেমনাথ মিশ্র করােনায় আক্রান্ত হয়ে ২৫ মে ভর্তি হন হাসপাতালে। মারা যান ২৮ মে , শুক্রবার । রাপ্তিতে ভাসাতে চাওয়া এই দেহ তাঁরই । বলরামপুরের মুখ্য মেডিক্যাল অফিসার বিজয় বাহাদুর সিং দাবি করেছেন , কোভিড প্রোটোকল মেনে করোনায় মৃতের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। এক্ষেত্রেও তাই – ই করা হয়েছে । তাহলে বাড়ির লোকই কী প্রেমনাথের দেহ নদীতে ভাসানোর চেষ্টা করেছেন ? বিজয় বাহাদুরের ইঙ্গিত সেদিকেই । সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে তিনি বলেছেন , মৃতের আত্মীয়রাই তাঁর দেহ নদীতে ফেলতে যান । দুই আত্মীয়কে গ্রেপ্তারও করা হয়েছে । কোতোয়ালি থানায় দায়ের হয়েছে অভিযোগ । অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে ।

মাসখানেক আগেই উত্তরপ্রদেশ এবং বিহারে গঙ্গা থেকে করোনায় মৃত্যুবরণকারী অনেকের লাশ উদ্ধার হয়েছিল। বক্সারে গঙ্গার পাড় থেকে ৭১টি লাশ মিলেছিল।