অসমে প্রাইভেট গাড়িতে পাওয়া গেল ইভিএম, বিজেপি এবং নির্বাচন কমিশনের বিরুদ্ধে “ভোট চুরির” অভিযোগে সরব প্রিয়াঙ্কা গান্ধী

টিডিএন বাংলা ডেস্ক: অসমের করিমগঞ্জ জেলায় একটি প্রাইভেট গাড়ি থেকে উদ্ধার হয়েছে ইভিএম মেশিন। জানা যাচ্ছে ওই গাড়িটি বর্তমান বিজেপি বিধায়ক কৃষ্ণেন্দু পালের স্ত্রীর। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। ঘটনা প্রকাশ্যে আসার পর এ সম্পর্কে জেলা নির্বাচন আধিকারিকের কাছ থেকে বিস্তারিত রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।অপরদিকে ইভিএম পাওয়ার এই ভিডিও প্রকাশ্যে আসার পর নির্বাচন কমিশন এবং বিজেপির বিরুদ্ধে ‘ভোট চুরির’ অভিযোগে সরব হয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা।

একটি টুইট করে তিনি লিখেছেন,”প্রত্যেকবার নির্বাচন চলাকালীন ইভিএম মেশিন প্রাইভেট গাড়িতে করে নিয়ে যাওয়ার সময় ধরা পড়লে বেশ কয়েকটি জিনিস এক ধরনের হয়ে থাকে। এই গাড়িগুলি সাধারণত বিজেপি প্রার্থী বা তাদের সহযোগীদের হয়ে থাকে। এ ধরনের ভিডিওকে একটি ঘটনার আকারে গ্রহণ করা হয় এবং পরবর্তী সময়ে খারিজ করে দেওয়া হয়। পাশাপাশি বিজেপি তার মিডিয়া চক্রকে ব্যবহার করে যারা ইভিএম মেশিন প্রাইভেটকারে নিয়ে যাওয়ার ভিডিও প্রকাশ্যে এনেছেন তাদের বিরুদ্ধেই অভিযোগ আনার কাজ শুরু করে।”

তিনি আরো বলেন,”সত্যিটা এটা যে এ ধরনের বেশকিছু ঘটনার সম্বন্ধে জানানো হচ্ছে কিন্তু এ বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। নির্বাচন কমিশনকে এসব অভিযোগের বিষয়ে সিদ্ধান্তমূলক পদক্ষেপ গ্রহণ করার এবং সমস্ত জাতীয় দলের ইভিএমগুলির পুনরায় মূল্যায়ন করার প্রয়োজন রয়েছে।”