সরকার গঠিত হলেই চালু হবে সব সরকারি কর্মীদের জন্য সপ্তম বেতন কমিশন; সাগর থেকে ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

ছবি সৌজন্যে বিজেপি ওয়েস্ট বেঙ্গলের ফেসবুক পেজ।

টিডিএন বাংলা ডেস্ক: বিধানসভা নির্বাচনে জয়লাভ করে বিজেপি সরকার রাজ্যে ক্ষমতায় আসলেই সমস্ত সরকারি কর্মীদের জন্য সপ্তম বেতন কমিশন চালু করা হবে। সাগর থেকে এমনটাই ঘোষণা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিনের সভা থেকে অমিত শাহ বলেন,”রাজ্যের আর্থিক পরিকাঠামো ভেঙে পড়েছে। আর্থিক ব্যবস্থা এতটাই বেহাল যে, রাজ্যের সরকারি কর্মচারীরে সপ্তম বেতন কমিশনের সুবিধা পান না। আপনারা একবার সুযোগ দিন। ক্ষমতায় এসেই বিজেপি সরকার সমস্ত সরকারি কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন লাগু করবে।”এ প্রসঙ্গে সরস্বতী পুজোর দিন মুখ্যমন্ত্রীর বাড়ির পেছনে আদিগঙ্গায় নেমে রাজ্যের পার্শ্বশিক্ষকদের প্রতিবাদ কর্মসূচির প্রসঙ্গ উল্লেখ করে রাজ্যের শাসক দলকে কটাক্ষ করতেও ছাড়েননি অমিত শাহ।

পাশাপাশি সাগরের ওই সভা থেকে মৎস্যজীবীদের উদ্দেশ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করেন, প্রধানমন্ত্রী কিসান নিধির মতোই ৪ লাখ মত্স্যজীবীকে ৬০০০ টাকা করে দেওয়া হবে। যার নাম দেওয়া হয়েছে ‘মত্স্যজীবী সম্মান নিধি’। সেইসঙ্গে মত্স্যজীবীরা যাতে যথাযথ দাম পান, সেই লক্ষ্যেও কাজ করবে বিজেপি সরকার। দক্ষিণ ২৪ পরগনা জেলাকে সমুদ্রজাত খাদ্য প্রক্রিয়াকরণ কেন্দ্র বা সি ফুড প্রসেসিং হাব হিসাবে গড়ে তোলা হবে।

শুধু তাই নয়, গঙ্গাসাগর মেলাকে আন্তর্জাতিক মেলা হিসেবে ঘোষণা করার লক্ষে বিজেপি সরকার কাজ করবে বলে অমিত শাহ বলেন,”নমামি গঙ্গে প্রকল্পের কাজ হবে এখানে। বাংলায় সরকার তৈরির পর পর্যটন সংক্রান্ত সমস্ত কেন্দ্রীয় প্রকল্প যাতে এখানে কার্যকর হয় তা আমি নিশ্চিত করব। বিশ্বের দরবারে এই স্থানের মাহাত্ম্য তুলে ধরা হবে।”