শনিবার সকালে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের কয়েক ঘণ্টা পর আটকৃত অর্পিতা চট্টোপাধ্যায়কেও গ্রেপ্তার করল ইডি

টিডিএন বাংলা ডেস্ক: রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের কয়েক ঘণ্টা পর এবার গ্রেফতার করা হল পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের পাশাপাশি এদিন সকালেই আটক করা হয়েছিল অর্পিতা মুখোপাধ্যায়কেও। দীর্ঘ ২৭ ঘন্টা জেরার পর তৃণমূল কংগ্রেসের মহাসচিব ও রাজ্য শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে শনিবার সকালে গ্রেফতার করা হয়। অবশেষ তার কয়েক ঘণ্টার পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সূত্রে খবর, গ্রেপ্তার করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও।

শুক্রবার রাতে দক্ষিণ কলকাতার টালিগঞ্জের কাছে হরিদেবপুর অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে অভিযান চালায় ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি জানায়, অর্পিতা মুখোপাধ্যায় এরাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। অর্পিতার বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট ২১ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে। এর সাথে উদ্ধার হয়েছে ২০টি মোবাইল ফোন, সোনা ও বিদেশি মুদ্রাও। অর্পিতা মুখোপাধ্যায়কে আটকের পর জিজ্ঞাসাবাদের মুখে একাধিকবার তার বাড়ি থেকে বাজেয়াপ্ত করা টাকার উৎস নিয়ে বয়ান বদলাচ্ছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। অবশ্য তাকেও গ্রেফতার করল ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

শুক্রবার ৮ টা ১০ মিনিট নাগাদ ইডি তাঁর টুইটার হেন্ডেলে একটি পোস্টে লেখে, পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন এবং পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে বেশ কয়েক স্থানে তল্লাশি চালানো হচ্ছে।’ সাথে একটি ছবি পোস্ট করা হয় যেখানে উদ্ধারকৃত প্রচুর ২০০০ এবং ৫০০ টাকার নোট দেখা যায়।