সাংসদকে ফোন করে ‘প্রতারণার চেষ্টা’, গ্রেফতার অভিযুক্ত

প্রতীকী ছবি

টিডিএন বাংলা ডেস্ক : দেবাঞ্জন, সনাতন, শুভদীপের পর এবার চন্দন রায়। ভুয়ো ইডি অফিসার সেজে প্রতারণার চেষ্টায় গ্রেফতার ওই যুবক। অভিযোগ, সরাসরি সাংসদকে ফোন করে বিভিন্ন অজুহাতে টাকার দাবি করেছিল সে। তৃণমূল সাংসদ শান্তনু সেনের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। তার দিদির কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর সিম কার্ড।

ঠিক কী হয়েছে ঘটনাটি? সম্প্রতি তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের কাছে একটি ফোন আসে। অভিযোগ ফোনে ব্যক্তি নিজের নাম বলেন শান্তনু মিত্র, ইডির অফিসার হিসেবে পরিচয় দেয় ওই ব্যক্তি। এরপরই ভিন্ন কারণ দেখিয়ে সাংসদের থেকে মোটা টাকা চায় ওই ব্যক্তি। অন্যথা সাংসদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার হুমকি দেয় সে। তৎক্ষণাৎ লালবাজারের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেন সাংসদ। স্থানীয় থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। ফোনের সূত্র ধরেই বৃহস্পতিবার রাতে গ্রেফতার করা হয় দমদমের গোরক্ষবাসি লেনের ওই বাসিন্দাকে।

পুলিশ সূত্রে খবর, চন্দন আগেও বহু মানুষের সঙ্গে এ ধরনের প্রতারণা করেছে। বিডি অফিসারের পরিচয় দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে সাধারণ মানুষের থেকে। শেষ পর্যন্ত ধরা পড়ল পুলিশের জালে।