গাজায় হামলা অব‍্যাহত : শপথ নিয়েই ফিলিস্তিন বিরোধী কার্যক্রম শুরু ডানপন্থী বেনেটের

প্রতীকী ছবি

টিডিএন বাংলা ডেস্ক : গাজা উপত্যকা থেকে আগুনে বেলুন ছোঁড়ার অভিযোগ তুলে ইসরাইল ফিলিস্তিনের গাজা উপত্যকায় মঙ্গলবার রাতে হামলা চালায়। বিবিসি এ খবর দিয়েছে। বিবিসি বলছে, গাজা শহর থেকে রাতে ইসরাইলি বিমানের হামলার শব্দ শোনা গেছে।

ইজরাইলের ফায়ার সার্ভিস অভিযোগ করেছে গতকাল গাজা থেকে কয়েকটি আগুনে বেলুন ইসরাইলের দিকে ছোঁড়া হয় যার বিস্ফোরণে কয়েক জায়গায় আগুন ধরে যায়। অবশ্য এই অভিযোগের ব‍্যাপারে ফিলিস্তিনের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ইসরাইলের পক্ষ থেকে আরো দাবি করা হয়েছে,তাদের জঙ্গি বিমান গুলি ফিলিস্তিনের গাজা ও খান ইউনুস শহরে হামাসের সামরিক কাজে ব‍্যবহৃত বেশ কিছু স্থাপনায় হামলা চালিয়েছে। তবে হামাসের পক্ষ থেকে এই অভিযোগ বা এই হামলার ঘটনায় কি পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে কিছু জানানো হয়নি। এমনকি তারা কি ব‍্যবস্থা নিতে চলেছে সে বিষয়েও কোনো কিছু জানানো হয়নি।

উল্লেখ্য যে, ১১ দিন ব‍্যাপী এক যুদ্ধের পর ইসরাইল ও ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠন গুলি একটি যুদ্ধ বিরোতি চুক্তি স্বাক্ষর করেন। যদিও এরপরও ইসরাইল উস্কানিমূলক কর্মকান্ড করে আসছে। তারা বেশ কয়েকবার হামলা চালিয়ে কয়েকজন ফিলিস্তিনি কে হত্যা করেছে। তবে শান্তি চুক্তির পর এই প্রথম বড়ো কোনো হামলার ঘটনা ঘটলো। ডানপন্থী বেনেট ইসরাইলের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের সঙ্গে সঙ্গেই ফিলিস্তিন বিরোধী কার্যক্রম শুরু করে প্রমাণ করে দিয়েছে যে সরকার ও ব‍্যক্তি পরিবর্তন হলেও ইসরাইলের ফিলিস্তিন বিষয়ক নীতি অপরিবর্তিত আছে।