নন্দীগ্রামে প্রার্থী সারওয়ার হাসান, ১৫০ টি আসনে লড়াই করার ঘোষণা ওয়েলফেয়ার পার্টির

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: নন্দীগ্রাম সহ ১৫০ টি আসনে লড়াই করার ঘোষণা দিল ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া। ১২ টি জেলায় প্রার্থী দেবে দলটি। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে এ খবর জানান, দলটির রাজ্য সভাপতি মনসা সেন। জানা গেছে, নন্দীগ্রামে প্রার্থী হতে পারেন দলটির রাজ্য সাধারণ সম্পাদক সারওয়ার হাসান। যদিও কে ওই কেন্দ্রে প্রার্থী হবে তা দলটির পক্ষ থেকে স্পষ্ট করা হয়নি। তবে বিশেষ সূত্রে খবর, দলের রাজ্য সম্পাদককে প্রার্থী করে তৃণমূল,বিজেপি ও বাম-কংগ্রেসের বিরুদ্ধে ভালো লড়াই দেওয়ার চেষ্টা করছে ওয়েলফেয়ার পার্টি।

তবে মনসা সেন জানান, বিভিন্ন দলের সঙ্গে জোটের জন্য চেষ্টা হচ্ছে। যে দল ধৰ্মনিরপেক্ষ, গণতান্ত্রিক তাদের জন্য জোটের দরজা খোলা। জাতপাত,ধর্মীয় বিভাজনের রাজনীতি যারা করবে তাদের বিরুদ্ধে আমাদের লড়াই হবে।
মনসা সেন বলেন, স্বাধীনতার পর বহু দল ক্ষমতায় এসেছে, কিন্তু সমাজ থেকে চুরি,ডাকাতি,খুন,হিংসা, ধর্ষণ কমেনি। এখনো সমাজে যৌতুক চলে,নারীদের পণ্য হিসেবে দেখা হয়।

ওয়েলফেয়ার পার্টির রাজ্য সভাপতি এদিন বলেন, রাজনীতিতে মূল্যবোধ না থাকলে যে দল ক্ষমতায় আসুক না কেন,মানুষের মৌলিক সমস্যার সমাধান হবেনা। টাকা,মদ,বোমা,গুলি দিয়ে ভোট হয় না। বামফ্রন্ট, কংগ্রেস, তৃণমূল, বিজেপি সকলেই ক্ষমতায় ছিল বা অনেকে এখনো আছে। তার পরেও মানুষ ক্ষুধার্ত থাকে কেন? আজো কেন শান্তি,নিরাপত্তার জন্য মানুষকে চিন্তিত থাকতে হয়? আসলে মূল্যবোধ ভিত্তিক সরকার তৈরি না হলে মানুষের মুক্তি নেই। আগামী নির্বাচনে তাই আদর্শ, সততা, নীতি,নৈতিকতা দিয়েই রাজনৈতিক লড়াই করবে ওয়েলফেয়ার পার্টি।

এদিন ওয়েলফেয়ার পার্টির রাজ্য সাধারণ সম্পাদক সারওয়ার হাসান বলেন, বিভাজনের জাতপাতের রাজনীতি বা ‘খেলা হবে’ নয়, আগামী নির্বাচনে খাদ্য, বাসস্থান,কাজ নিয়ে প্রচার হবে। মদের বিরুদ্ধে, ঘুষের বিরুদ্ধে, সুদের বিরুদ্ধে প্রচার হবে। শিল্প,কৃষি ও সার্বিক উন্নয়ন নিয়ে ভোট প্রচার করবে কর্মীরা।

কিন্তু কোন কোন আসনে প্রার্থী দেবে ওয়েলফেয়ার পার্টি? মনসা সেন বলেন, এক সপ্তাহের মধ্যে প্রার্থী তালিকা প্রকাশিত হবে। জোটের জন্য এখন কেন্দ্রগুলির নাম বলা যাচ্ছে না। তবে দলের রাজ্য সম্পাদক সারওয়ার হাসান ভোটে লড়বেন।

তবে টিডিএন বাংলার এই প্রতিবেদকের হাতে বেশ কিছু আসনের তালিকার নাম এসেছে যেখানে ওয়েলফেয়ার পার্টি প্রার্থী দেবে।
ভাঙড়,মগ্রাহাট পশ্চিম,বজবজ,কুলপি,ডায়মন্ড হারবার,দেগঙ্গা,বাদুড়িয়া,আমডাঙ্গা,হাড়োয়া,রাজারহাট নিউটাউন,বনগাঁ,করিমপুর,ডোমকল,জলঙ্গি,রাণীনগর,সুতি,রঘুনাথগঞ্জ,লালগোলা,জঙ্গিপুর,সামসেরগঞ্জ,ফারাক্কা,খড়গ্রাম,কান্দি,সাগরদিঘি,নওদা,রতুয়া, মালতিপুর,সুজাপুর,বৈষ্ণবনগর,সামসি,ইটাহার,দিনহাটা,মেখলিগঞ্জ, উলুবেড়িয়া পূর্ব,জগৎবল্লভপুর,নন্দীগ্রাম,তমলুক,কাঁথি,নন্দকুমার,ময়ূরেশ্বর,চাপড়া সহ ১৫০টি আসনে প্রার্থী দিতে পারে।