পুজোর মরশুমে নিয়োগের দাবিতে আবারও বৃহত্তর আন্দোলনের পথে গ্রুপ ডি চাকরি প্রার্থীরা

নিজস্ব সংবাদ, টিডিএন বাংলা: পুজোর মরশুমে সাধারণ মানুষ যখন আনন্দ উৎসবে ব্যস্ত। ঠিক সেই সময়ে আনন্দ উৎসব ছেড়ে চাকরি দুর্নীতির বিরুদ্ধে ও নিয়োগের দাবিতে আবারও বৃহত্তর আন্দোলনের পথে গ্রুপ ডি চাকরি প্রার্থীরা। এদিন রাজ্য তৃণমূল কংগ্রেসের মুখাপত্র কুনাল ঘোষের সঙ্গে আলচনায় বসার কথা ছিল আন্দোলনকারীদের। কিন্তু নির্ধারিত সময়ে কিছু কারণ দেখিয়ে তিনি আলোচনায় বসতে অস্বীকৃতি জানালে আন্দোলনকারীরা সারা রাত আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। অবশেষে প্রশাসনের অনুরোধে তারা একদিনের জন্য সময়সীমা দিয়ে রাতে বাড়িতে যেতে রাজি হয়ে যান।

উল্লেখ্য, রাজ্য সরকারের গ্রুপ ডি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে ব্যাপক দুর্নীতির অভিযোগ ওঠে। সেই দুর্নীতির বিরুদ্ধে ও অবিলম্বে নিয়োগের দাবিতে চাকরি প্রার্থীরা বিগত ৪৩০ দিন ধরে অবস্থান বিক্ষোভ ও আন্দোলন চালিয়ে যাচ্ছেন। কলকাতা হাইকোর্টের নির্দেশ নামা অনুযায়ী চাকরি প্রার্থীরা মাতঙ্গিনী হাজরা মূর্তির পদদেশ দুপুর ২টো থেকে বৈকাল ৪ টা পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

জানা গিয়েছে, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী গতকাল দুপুর ২টোর সময় রাজ্য তৃণমূল কংগ্রেসের মুখাপত্র কুনাল ঘোষ এর সঙ্গে আন্দোলনকারীদের বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু ২টোর সময় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদের জানানো হয় কিছু সমস্যার কারণে আজ তিনি সময় দিতে পারবেন না। অন্যদিকে গ্রুপ ডি চাকরি প্রার্থীরাও জানিয়েদেন, আজকে তারা সাক্ষাত না করে বাড়িতে ফিরবেন না। প্রয়োজনে সারা রাত তারা এই আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান‌। পুলিশের সঙ্গে দফায় দফায় আলোচনা পর সিদ্ধান্ত হয় আজ দুটোর সময় তাদের সঙ্গে আলোচনায় বসবেন কুনাল ঘোষ। এরপর আন্দোলনকারীরা আপাতত আন্দোলন স্থগিত করে বাড়ি ফিরতে রাজি হয়ে যান।