“ময়দানে মিটিং, আমি গৃহবন্দি”; ব্রিগেডের সাফল্য কামনা করে বার্তা দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য্য

ছবি সৌজন্যে বুদ্ধদেব ভট্টাচার্যের ফেসবুক পেজ।

টিডিএন বাংলা ডেস্ক: আজ বাম কংগ্রেসের যৌথ ব্রিগেড। ব্রিগেডে মানুষের উপস্থিতি নিয়ে আগে থেকেই আশাবাদী ছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান বাম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য। তবে তার নিজের উপস্থিতি নিয়ে তৈরি হয়েছিল এক অনিশ্চয়তা। নিজের অসুস্থ শরীর নিয়েও ব্রিগেডে উপস্থিত থাকার ইচ্ছা প্রকাশ করেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। যদিও সব জল্পনার অবসান করে নিজের ইচ্ছে থাকলেও এই ব্রিগেডে উপস্থিত না থাকার বার্তা দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য।

এদিন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ফেসবুকে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের একটি বার্তা পোস্ট করেছেন। ব্রিগেড সমাবেশের আগে ওই বার্তা পাঠিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এইবার তার প্রতিটি ছত্রে ফুটে উঠেছে এদিনের ব্রিগেড সমাবেশে উপস্থিত না থাকতে পারার যন্ত্রণা।

বুদ্ধদেব ভট্টাচার্যের প্রেরিত বার্তা,” ব্রিগেড সমাবেশ নিয়ে বিভিন্নভাবে খবরাখবর নেওয়ার চেষ্টা করছি। শুনে বুঝতে পারছি বহু মানুষ সমাবেশে আসবেন এবং অনেকে এসে গেছেন। বড় সমাবেশ হবে। এরকম একটা বৃহৎ সমাবেশে যেতে না পারার মানসিক যন্ত্রণা বোঝানো যাবে না। মাঠে ময়দানে কমরেডরা লড়াই করছেন আর আমি শারীরিক অসুস্থতা নিয়ে ডাক্তারবাবুদের পরামর্শ মেনে চলেছি। ময়দানে মিটিং চলছে আর আমি গৃহবন্দী যা কোনদিন কল্পনাও করতে পারিনি। সমাবেশের সাফল্য কামনা করছি।”

এর আগে, ২০১৯ সালে বাম কংগ্রেসের যৌথ ব্রিগেড সমাবেশ স্থলে এসে পৌঁছলেও গাড়ি থেকে নামতে পারেননি বুদ্ধদেব ভট্টাচার্য। নাকি অক্সিনের নল নিয়ে বসে থাকতে হয়েছিল তাকে গাড়ির ভেতরেই। কিন্তু এবার চিকিৎসকদের কাছ থেকে সেটুকু অনুমতিও জোটেনি তাঁর। তবে সূত্রের খবর অনুযায়ী ব্রিগেড সমাবেশে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য অডিও বার্তা শোনানোর চেষ্টা করা হচ্ছে। যদি সেটি সম্ভব না হয় তাহলে তার লিখিত বার্তাও প্রেরণ করা হতে পারে।