ভারতে আরও টিকা সরবরাহ নিয়ে কমলা হ্যারিসের সাথে ফোনে কথা বললেন মোদি

টিডিএন বাংলা ডেস্ক: বৃহস্পতিবার মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হারিসের সঙ্গে টেলিফোনে বার্তালাপ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।কেন্দ্রীয় সরকারের একটি সূত্র অনুসারে এবং বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে মার্কিন ভাইস প্রেসিডেন্ট ফর্মুলা হারিস নিজেই ফোন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। দুই রাষ্ট্রনেতা বার্তালাপ মূলত কঠিন পরিস্থিতিতে টিকা সরবরাহ এবং দুই রাষ্ট্রের মধ্যে সম্পর্ককে কিভাবে আরো মজবুত করা যায় সেই বিষয়ে হয়েছে বলে জানা গেছে।

ওই বার্তালাপ প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাতেই একটি টুইট করেন যেখানে তিনি লেখেন, “কিছুক্ষণ আগে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে কথা বলেছি। বিশ্বজুড়ে ভ্যাকসিন ভাগাভাগি করে নেওয়ার জন্য ইউএস স্ট্র্যাটেজির অংশ হিসাবে ভারতে ভ্যাকসিন সরবরাহের আশ্বাস দেওয়ার জন্য আমি গভীরভাবে প্রশংসা করি। একই সাথে মার্কিন সরকার, ব্যবসায়ী এবং ভারতীয় প্রবাসীদের সবরকম সমর্থন এবং সংহতির জন্য তাঁকে আমি ধন্যবাদ জানাই।”

“আমরা ভারত-মার্কিন ভ্যাকসিন সহযোগিতার চলমান প্রচেষ্টাকে আরও জোরদার করার এবং কোভিড পরবর্তী বিশ্ব স্বাস্থ্য ও অর্থনৈতিক পুনরুদ্ধারে অবদান রাখতে আমাদের অংশীদারিত্বের সম্ভাবনা নিয়েও আলোচনা করেছি।”