গরুচোর সন্দেহে অসমে নগ্ন করে পিটিয়ে খুন, আটক ১২

প্রতীকী ছবি

টিডিএন বাংলা ডেস্ক: বিজেপি শাসিত রাজ্য অসমের তিনসুকিয়া জেলায় এক ব্যাক্তিকে নগ্ন করে পিটিয়ে খুন। অভিযোগ গরুচোর সন্দেহেই এভাবে নৃশংসভাবে পিটিয়ে খুন করা হয়েছে তাঁকে। পুলিশ জানিয়েছে, মৃত ওই ব্যাক্তির নাম শরৎ মোরান। তাঁর বাড়ি অসমের কোরদোই গ্রামে। শনিবার রাতে কোরজোঙ্গা গ্রামে এক বন্ধুর বাড়িতে রাত কাটানোর জন্য যান তিনি। সেখানেই বেশ কিছু মানুষ তাঁর ওপর হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীদের অভিযোগ অনুযায়ী গরুচোর সন্দেহে ওই ব্যাক্তির বিরুদ্ধে প্রথমে একটি সালিশি সভার আয়োজন করা হয়। সেখানে শরৎ নামে ওই ব্যাক্তিকে প্রথমে নগ্ন করা হয়। এরপর তাঁর বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুলে বেধড়ক মারধর করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। শরৎকে মারধোরের হাত থেকে বাঁচিয়ে ডুমডুমাতে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই মৃত্যু হয় শরতের।

তিনসুকিয়ার পুলিশ সুপার দেবজিৎ দেওরি বলেন, “এই ঘটনায় জড়িত সন্দেহে ১২ জনকে আটক করা হয়েছে। তাঁদের জেরা করা হচ্ছে। মৃতের গায়ে একাধিক আঘাতের চিহ্ন এবং কাটা দাগ পাওয়া গিয়েছে। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।” তিনি আরো বলেন, এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩০২ এবং ৩৪ ধারায় মামলা রুজু করা হয়েছে।