আগামী ১জুলাই পর্যন্ত রাজ্যে বাড়িয়ে দেওয়া হল বিধি নিষেধ

টিডিএন বাংলা ডেস্ক: রাজ্যে ১৬ জুন থেকে ১ জুলাই পর্যন্ত বাড়িয়ে দেওয়া হল কড়া বিধিনিষেধের সময়সীমা। সোমবার নবান্নের সাংবাদিক বৈঠকে রাজ্যের নতুন মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছেন, বর্ধিত এই সময়সীমায় ২৫ শতাংশ কর্মী নিয়ে চলবে সরকারি-বেসরকারি অফিস। সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা রাখা যাবে অফিস। এছাড়াও একগুচ্ছ বিধিনিষেধের ঘোষণা করা হয়েছে নবান্ন থেকে।

নবান্ন থেকে এদিন ঘোষণা করা হয়েছে, সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত খোলা থাকবে বাজার, মুদির দোকান ইত্যাদি। এ ছাড়া সকাল ১১টা থেকে সন্ধ্যা ছ’টা পর্যন্ত অন্য দোকান ও শপিং মল, বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে, রেস্তরাঁ, পানশালা, হোটেল ।

তবে এখনই চালু হচ্ছে না লোকাল ট্রেন, মেট্রো, বাস পরিষেবা।আপাতত বন্ধই থাকছে লোকাল ট্রেন, মেট্রো ও বাস পরিষেবা। পার্কে ঢোকার ক্ষেত্রেও মেনে চলতে হবে নিয়ম। টিকাপ্রাপ্ত হলেই পার্কে ঢোকার অনুমতি মিলবে, প্রাতঃভ্রমণ করা যাবে। এ ছাড়া স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে অটোর যাতায়াতে ছাড় দেওয়া হয়েছে। শ্যুটিং ইউনিটে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে হবে। ২৫ শতাংশ কর্মচারী নিয়ে খুলতে পারে বেসরকারি অফিস। সকাল ১০টা থেকে ২টো পর্যন্ত খোলা থাকবে ব্যাঙ্ক।