নন্দীগ্রামের ঘটনা শুধুমাত্র একটি দুর্ঘটনা, মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার কোনো প্রমাণ পাওয়া যায়নি; জানালো নির্বাচন কমিশন

টিডিএন বাংলা ডেস্ক: নন্দীগ্রামে যে ঘটনায় আহত হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর শুধুমাত্র একটি দুর্ঘটনা। মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার কোনো প্রমাণ পাওয়া যায়নি। আলাদা আলাদা রিপোর্টের ভিত্তিতে এমনটাই জানাল নির্বাচন কমিশন। ইলেকশন কমিশন জানিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের অপর কোনো হামলা হয়নি। অর্থাৎ নন্দীগ্রামে যে ঘটনা ঘটেছিল তা কোন রাজনৈতিক চক্রান্ত নয়। সাফ জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় আহত হওয়ার পর এ প্রসঙ্গে বিস্তারিত রিপোর্ট তলব করেছিল নির্বাচন কমিশন। শনিবার রাতের মধ্যে সেই রিপোর্ট পাঠানো হয় মুখ্য নির্বাচন কমিশনে। সেই রিপোর্টের ভিত্তিতেই বিস্তারিত আলোচনার পর নির্বাচন কমিশন এই সিদ্ধান্তের পৌঁছেছে যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর কোনো মামলা হয়নি। রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে এবং বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েকের দেওয়া রিপোর্ট দেখার পরেই এই সিদ্ধান্তে উপনীত হয়েছে নির্বাচন কমিশন।