সোনিয়াকে হুমকি চিঠি দিয়ে বোমা ফাটালেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

টিডিএন বাংলা ডেস্ক: কংগ্রেসে বোধহয় ‘শনির দশা’ চলছে। নির্বাচনে হারের পর হার। পাল্লা দিয়ে চলছে দলবদল। দলের সদস্যদের মান অভিমানের পালাও চলছে সমান তালে। তখনই বিগড়ে গেলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। শুক্রবার তিনি দলের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধিকে হুমকি দিয়ে পাঠিয়েছেন চিঠি। ওই চিঠিতে তিনি লিখেছেন, ‘জোর জবরদস্তি রাজ্য রাজনীতিতে নাক গলাবেন না। তাতে দলেরই লোকসান হবে।’ অমরিন্দরের চিঠি নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

আগামী বছরের গোড়াতেই পাঞ্জাব বিধানসভার ভোট। কিন্তু তার আগে কংগ্রেস শীর্ষ নেতাদের চিন্তা বাড়ছে বৈকী! রাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে প্রাক্তন ক্রিকেটার নভজ্যোৎ সিং সিধুর লড়াই এখন ‘ওপেন সিক্রেট’। যাতে স্বাভাবিকভাবেই খুশি রাজ্যের বিরোধী শিবির। রাজ্যের ক্ষমতা ধরে রাখতে দলের গোষ্ঠী কাজিয়া বন্ধ হওয়া জরুরি বলে মনে করেন কর্মীরা।

এদিকে দলের অন্দরের লড়াই বন্ধ করতে গত কয়েকদিন ধরেই উদ্যোগী হয়েছেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধি। সূত্র অনুযায়ী, পাঞ্জাবে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হবেন অমরিন্দর সিং আর সুনীল জাখরের জায়গায় প্রদেশ সভাপতি হবেন নভজ্যোৎ সিং সিধু। কিন্তু তা জানার পরেই রেগে আগুন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। এমনই মনে করছে রাজনৈতিক মহল। আর তাই এদিন এধরণের হুমকি চিঠি বলে মনে করছেন অনেকেই।