‘ভয় পেয়ে সিন্ধিয়াজি বিজেপি গিয়েছেন’, বিস্ফোরক অভিযোগ রাহুলের

টিডিএন বাংলা ডেস্ক : ‘ভয় পেয়ে সিন্ধিয়াজি বিজেপি গিয়েছেন।’ এবার এমনই বিস্ফোরক অভিযোগ শোনা গেল রাহুল গান্ধির গলায়। শুধু তাই নয়। দলত্যাগীদের ‘আরএসএসের লোক’ বলেও কটাক্ষ করেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি।

শতাব্দী প্রাচীন একটি দল। অথচ অধিকাংশ রাজ্যেই কার্যত ‘সাইনবোর্ডে’ পরিণত হয়েছে কংগ্রেস।এমনকী পরপর দু’বার লোকসভা ভোটেও নির্লজ্জ হার। এই পরিস্থিতিতে হাত ছেড়েছে বহু কংগ্রেস নেতা। কিন্তু তাতে অবশ্য পাত্তা দিচ্ছেন না সাংসদ রাহুল গান্ধি। বরং নাম করে শুক্রবার কংগ্রেসত্যাগী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে নিশানা করেছেন সোনিয়া তনয়।রাহুলের কটাক্ষ, ‘ভয় পেয়ে সিন্ধিয়াজি বিজেপি গিয়েছেন।’ এখানেই না থেমে দলত্যাগীদের ‘আরএসএসের লোক’ বলে তোপ-ও দেগেছেন রাগা।তাঁর স্পষ্ট বার্তা, ‘যাঁরা দুর্বল, ভীতু মনের, বিজেপির বিরুদ্ধে লড়তে ভয় পান, তাঁরা দল ছেড়ে চলে গেলে স্বাগত জানাব।’ সোনিয়া তনয়ের এমন মন্তব্যে রীতিমতো শোরগোল।

সামনের বছর বেশ কয়েকটি রাজ্যে রয়েছে বিধানসভা নির্বাচন। পাশাপাশি লোকসভা ভোটের কথাও মাথায় রাখতে হচ্ছে কংগ্রেসকে। জাতীয় রাজনীতিতে ফের কামব্যাক করতে সোশ্যাল মিডিয়ায় স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। তাদের উদ্দেশে রাহুলের বক্তব্য, ‘বিজেপির ফেক নিউজে ভয় পাবেন না। বরং বিজেপির ফেক নিউজের বিরুদ্ধে বুক চিতিয়ে লড়ুন। যারা দুর্বল ও ভীতু মনের তাঁদের দলে থাকার প্রয়োজন নেই। তাদের বলছি, অন্য দলে চলে যান, বিজেপিতে চলে যান। আমরা স্বাগত জানাব। আমরা সাহসী আর সবল মনের নেতা-কর্মীদের নিয়ে লড়ব। অন্য দলেও যাঁরা সাহসী মানুষ রয়েছেন, তাঁদের বলছি, আমাদের দলে আসুন। দেশের স্বার্থে লড়ুন।’