বিজেপির পাতা ফাঁদে পা দেব না, মন্তব্য প্রিয়াঙ্কার

টিডিএন বাংলা ডেস্ক : ‘আমি রাজনৈতিক পর্যটক নয় কিংবা পরিযায়ী নেত্রী নই। উত্তরপ্রদেশে সবসময় আসি। এটা বিজেপির চিন্তাভাবনা, আমাকে আর আমার দাদাকে বারবার নীচু করার মানসিকতা। কিন্তু ওদের পাতা ফাঁদে আমরা পা দেব না।’ সোজা সাপটা এমনই জানালেন প্রিয়ঙ্কা গান্ধি বঢ়রা।

কথায় আছে, ভোট বড় বালাই! ভোটের গন্ধ বের হলেই, রাজনৈতিক নেতা-নেত্রীদের আনাগোনা শুরু হয়ে যায়। প্রতিশ্রুতির বন্যা। পাশে থাকার আশ্বাস। ভোট পেরোলেই তাঁদের আর টিকি খুঁজে পাওয়া যায় না। সামনে বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন। রয়েছে উত্তরপ্রদেশেও নির্বাচন। ভোট উপলক্ষে পরিযায়ীদের মত বিজেপি নেতাদের ঘুরে বেড়ানোকে খোঁচা দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা।

রবিবার সংবাদমাধ্যমের কাছে প্রিয়াঙ্কা জানান, বিজেপি সবসময় প্রচার করার চেষ্টা করছে যে, আমি এবং রাহুল রাজনীতিতে যথেষ্ট আন্তরিক নই। প্রিয়াঙ্কা বলেন, বিজেপি সাধারণ মানুষের কাছে বলছে যে আমি উত্তরপ্রদেশের রাজনীতি থেকে নিজেকে দূরে সরিয়ে রাখি। কিন্তু আসল সত্যি হল গত দেড় বছরে আমি বারবার উত্তরপ্রদেশে এসেছি, একাধিক কৃষক পঞ্চায়েত এবং অন্যান্য রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিয়েছি।

উত্তরপ্রদেশে কংগ্রেসের ভবিষ্যৎ নিয়ে প্রিয়াঙ্কাকে প্রশ্ন করা হলে তিনি জানান – আমি স্বীকার করছি যে উত্তরপ্রদেশে আমাদের দলীয় সংগঠন অন্যান্য দলের তুলনায় দুর্বল। আমরা এই রাজ্যে গত ৩২ বছর ক্ষমতার বাইরে। কিন্তু আমরা দ্রুত সংগঠন গড়ে তোলার চেষ্টা করছি এবং আমাদের আরও অনেকটা পথ যেতে হবে। আমি নিজে বিভিন্ন জেলা ইউনিটের সঙ্গে সারাদিন কাজ করছি।

রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে জোটের প্রসঙ্গে প্রিয়াঙ্কা জানান, আমরা এই বিষয়ে সবসময় খোলা মনে চলতে আগ্রহী। এত তাড়াতাড়ি জোটের বিষয়ে কিছু বলা সম্ভব নয়। কিন্তু আমরা এই বিষয়ে আমাদের দলের সম্ভাবনার কথা মাথায় রেখে সিদ্ধান্ত নেব।