নাশকতার চেষ্টা ব‍্যর্থ করে দিল ইরানের নিরাপত্তা সংস্থা

ছবি: ইন্টারনেট

টিডিএন বাংলা ডেস্ক : ইসলামী প্রজাতন্ত্র ইরানের পক্ষ থেকে জানানো হয়েছে, ইরানের পারমাণবিক শক্তি সংস্থার একটি ভবনে নাশকতার চেষ্টা করে শত্রু পক্ষ। কিন্তু সঠিক সময়ে ইরানের নিরাপত্তা সংস্থার নজরে পড়ে যায় ষড়যন্ত্রটি। তাদের দ্রুত পদক্ষেপের কারণে ব্যর্থ হয়ে যায় হামলার ষড়যন্ত্র।

ইরানের বার্তা সংস্থা থেকে জানা গিয়েছে, এই হামলা প্রচেষ্টায় তাদের কোনো ধরণের ক্ষয়ক্ষতি হয়নি। তবে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে এখনও এই হামলা প্রচেষ্টার পিছনে কারা দায়ী তা নিয়ে তদন্ত চলছে। তাই এখনি নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না। তারা জানিয়েছে যে, নাশকতা চেষ্টার সঙ্গে জড়িতদের চিহ্নিত ও গ্রেফতারের প্রক্রিয়াও অব্যাহত রয়েছে।

ইসলামী প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে পশ্চিমা দেশগুলির অভিযোগ তারা পারমাণবিক বোমা তৈরী করছে। কিন্তু ইরান বরাবরই এই অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে অস্বীকার করেছে। তাদের দাবি ইরানের শান্তিপূর্ণ পারমাণবিক কর্মসূচি থামিয়ে দিতে সব সময় ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে ইসলাম ও ইরানের শত্রুরা। তাদের শান্তিপূর্ণ পারমাণবিক কর্মসূচিকে থামিয়ে দিতে বহু ইরানি পরমাণু বিজ্ঞানীকে হত্যা করা হয়েছে। অবশ্য শত্রুরা ইরানি জাতির দৃঢ় মনোবল নষ্ট করে দিতে পারেনি। ইরানি কর্তৃপক্ষ সর্বোদা দাবি করেছে ইরানের জণগন শত্রুদের সব ষড়যন্ত্র নস্যাৎ করে ইরানের পরমাণু কর্মসূচিসহ সব উন্নয়ন প্রকল্প এগিয়ে নিয়ে যাচ্ছে।