যুদ্ধবিরতি লঙ্ঘন করে তৃতীয়বারের মতো ইসরাইলের বিমান হামলা গাজায়

টুইটার

টিডিএন বাংলা ডেস্ক: যুদ্ধবিরতি লঙ্ঘন করে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর আবার বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরাইল। শুক্রবার ভোরে এ হামলা চালায় বলে খবরে প্রকাশ।

খবরে বলা হয়, গাজায় হামাসের অবস্থান লক্ষ্য করে শুক্রবার ভোরের দিকে ইসরাইল বিমান হামলা চালিয়েছে।
ইসরাইল ডিফেন্স ফোর্স (আইডিএফ) টুইটারে এক বার্তায় বলে, গাজা থেকে বিস্ফোরকভর্তি বেলুন পাঠানোর জবাবে হামাসের অস্ত্রাগারে হামলা চালানো হয়। সেখানে অস্ত্র সম্পর্কিত গবেষণা ও উন্নয়নের কাজ চলত।

সম্প্রতি ১১ দিনের যুদ্ধ শেষে গত ২১ মে ইসরাইল ও গাজাভিত্তিক ইসলামি প্রতিরোধ সংগঠন হামাসের মধ্যে যুদ্ধবিরতি কার্যকর হওয়ার পর এই নিয়ে তৃতীয়বার এ ধরনের বড় কোনো হামলার ঘটনা ঘটল।

কিছুদিন আগেই ইসরাইলের উগ্রপন্থি ইহুদিবাদীরা পবিত্র জেরুজালেম নগরীর আল-কুদস শহরে পতাকা মিছিল করে। এ নিয়ে ফিলিস্তিনি জনগণ ও ইহুদিবাদীদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছিল। এর মধ্যেই গাজায় বিমান হামলা চালাতে শুরু করে ইসরাইল।

এর আগে ১০ মে গাজায় বিমান হামলা শুরু করে ইসরাইল। এর পর থেকে ২১ মে পর্যন্ত ইসরাইলি বিমান হামলায় গাজায় ৬৬ জন শিশু সহ্ ২৫৬ ফিলিস্তিনি নিহত হন। অপরদিকে হামাসের ছোড়া রকেটে নিহত হন ইসরাইলের ১৩ জন। পরে মিসরের মধ্যস্থতায় ২১ মে যুদ্ধবিরতি কার্যকর হলে শান্ত হয় পরিস্থিতি। কিন্তু এ যুদ্ধবিরতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরাইল।