নিউজলন্ড্রি ও নিউজক্লিকের দফতরে আয়কর হানা!

টিডিএন বাংলা ডেস্ক : দৈনিক ভাস্করের পর এবার নিউজলন্ড্রি ও নিউজক্লিক-এর মত স্বাধীন পোর্টাল নিউজের অফিসে হানা। শুক্রবার আয়কর দফতরের আধিকারিকরা তাদের অফিসে হানা দেয়। যদিও এটাকে কেন্দ্রীয় এজেন্সি হানা বলতে নারাজ। তাদের কথায়, এটা রেইড বা হানা নয়, এটা সার্ভে।

আয়কর দফতরের তরফে জানানো হয়েছে, কর ফাঁকি দেওয়ার ও সময়মতো কর না দেওয়ার জন্যই এই অভিযান। আইনি পদক্ষেপ নয়, কিছু তথ্য জোগাড়ের জন্যই যাওয়া হয়েছে দুই সংবাদমাধ্যমের অফিসে। সূত্রের খবর, নিউজলন্ড্রি ও নিউজক্লিকের অফিস চত্বর ঘিরে রেখেছে আয়কর দফতরের আধিকারিকরা। এর আগে ফেব্রুয়ারি মাসে নিউজক্লিকের অফিসে হানা দেয় ইডি। হাওয়ালার টাকা পাচারের জন্য এই হানা বলে জানায় আর্থিক তছরুপ কারি সংস্থার তদন্তকারী দল। ২০১৮-১৯ সালে নিউজক্লিক বিদেশ থেকে মোটা অঙ্কের অনুদান পায় যার ভিত্তিতে দিল্লিতে মামলা হয়, তখনই তদন্তে নামে ইডি।

সম্প্রতি করোনা নিয়ে কিংবা টিকাকরণে নিউজলন্ড্রি উত্তরপ্রদেশের বাস্তব চিত্র তুলে ধরেছিল। বিরোধীরা বলছেন, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের কন্ঠরোধ করতেই আচমকা অভিযান আয়কর দফতরের। এর আগে কেন্দ্রের বিরুদ্ধে গিয়ে সততার সঙ্গে সাংবাদিকতা করার জন্য দৈনিক ভাস্করের একাধিক অফিসে হানা দেয় আয়কর দফতর। দেশের বিভিন রাজনৈতিক দল এই হানার তীব্র প্রতিবাদ জানায় বারবার। সেই ঘটনারই ফের পুনরাবৃত্তি।