করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অমিত শাহের বাড়িতে গিয়ে দেওয়া হবে টিকা

টিডিএন বাংলা ডেস্ক: আজ থেকে দেশের ষাটোর্ধ্ব মানুষদের করোনা ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। এর সঙ্গেই ৪৫ বছরের বেশি বয়স্ক মানুষ যাদের কোনো গুরুতর রোগ রয়েছে তাঁদেরও ভ্যাকসিন দেওয়া হবে।

করোনা ভ্যাকসিনের এই দ্বিতীয় পর্যায়ে আজ করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ সকালে এইমস হাসপাতালে তাঁকে টিকাকরণ করা হয়। এদিন সকাল ছটা নাগাদ দিল্লির এইমস হাসপাতালে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভ্যাকসিন নেওয়ার পর প্রধানমন্ত্রী বলেন,”করোনা ভাইরাসের বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইকে আরও শক্তিশালী করার জন্য আমাদের চিকিত্সকরা এবং বিজ্ঞানীরা যে গতি নিয়ে কাজ করেছেন তা লক্ষণীয়। যারা ভ্যাকসিন পাওয়ার যোগ্য তারা সবাইকে আমি আবেদন করছি। তারা একসাথে ভারত করোনাকে মুক্ত করে তুলুন।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরে আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কেও করোনার ভ্যাকসিন দেওয়া হবে। ময়দানা হাসপাতালের একটি টিম স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে গিয়ে তাঁকে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ দেবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি আজ করোনা ভ্যাকসিন গ্রহণ করলেন মধ্যপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী প্রভু রাম চৌধুরী।

সরকারি ভ্যাকসিন সেন্টারে টিকাকরণের সম্পূর্ণ খরচা বহন করবে কেন্দ্র সরকার। সরকারি সেন্টারগুলোতে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। রাজ্যের বেসরকারি হাসপাতালগুলিতে কোভিড ভ্যাকসিনের সর্বোচ্চ মূল্য ২৫০ টাকা হবে। CoWIN 2.0 এর কার্যকর ব্যবহারের সুবিধার্থে, ব্যক্তিগত সুবিধার ক্ষেত্রেও ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দেওয়া যেতে পারে। রেজিস্ট্রেশনের জন্য কোভিন অ্যাপ এবং আরোগ্য সেতু অ্যাপের সহায়তা নেওয়া যেতে পারে।