পেট্রোল,ডিজেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ ওয়েলফেয়ার পার্টির

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ: পেট্রোল,ডিজেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রঘুনাথগঞ্জ বাসস্ট্যান্ডে বিক্ষোভ কর্মসূচি পালন করলো ওয়েলফেয়ার পার্টি। মঙ্গলবার এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন পার্টির রাজ্য কমিটির সদস্য শিক্ষক এম. এ.হান্নান, জেলা সম্পাদক ডাঃ হাবিবুর রহমান, রঘুনাথগন্জ ব্লক-১ সভাপতি ডাঃ মোজাম্মেল হক, রঘুনাথগন্জ ব্লক-২ সভাপতি মনিরুল ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে সোমবার দিনও পেট্রোল, ডিজেলের দাম কমাও – অত্যাবশ্যকীয় পণ্যের দাম কমাও” এবং “করোনায় হল দেশ ছারখার,গদি ছাড়ো মোদী সরকার” শীর্ষক স্লোগান সহ নানাবিধ দাবি নিয়ে মুর্শিদাবাদ জেলার পিয়ারাপুর পেট্রোল পাম্পের কাছে প্রতীকি প্রতিবাদ করে ওয়েলফেয়ার পার্টির শ্রমিক সংগঠন ফেডারেশন অফ ইন্ডিয়ান ট্রেড ইউনিয়ন। এসময় উপস্থিত ছিলেন ওয়েলফেয়ার পার্টির রাজ্য সম্পাদক আবু তাহের আনসারী, ফিটুর রাজ্য কমিটির সদস্য মুরশালিম সেখ, পার্টির জেলা কমিটির সদস্য মনিরুল ইসলাম, রঘুনাথগঞ্জ-১ প্রাক্তন ব্লক সভাপতি ডাঃমজিবুর রহমান, মুজাহিদুল ইসলাম সহ অন্যান্য নেতৃত্ব।

প্রতিবাদ সভা থেকে অবিলম্বে পেট্রোল ও ডিজেলের মূল্য কমানো, আয়করদাতা নয় এমন সকল পরিবারকে মাসিক নগদ ৫০০০ টাকা প্রদান, ভোজ্য তেল, ডাল ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য কমানো, পেট্রোল – ডিজেলের উপর কেন্দ্রীয় ও রাজ্য সরকার কর্তৃক অতিরিক্ত কর নেওয়া বন্ধ করা, রাজ্যে বন্ধ হয়ে থাকা সমস্ত কারখানা ও জুটমিলগুলো এখনই চালু করা, সংসদে জোর জবরদস্তি পাশ করানো শ্রমকোড বিল বাতিল করার পাশাপাশি কৃষি ও কৃষক বিরোধী কৃষি আইন খারিজ, রাজ্যে কৃষি ভিত্তিক শিল্প স্থাপন, এন রেগা প্রকল্পে ২০০ দিনের কাজ নিশ্চিত করতে হবে, রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থার ঢালাও বেসরকারিকরণ বন্ধ করা, অসংগঠিত শ্রমিকদের সুরক্ষা সহ সার্বজনীন পেনশন চালু, প্রতিহিংসাপরায়ণ ও হয়রানিমূলক বদলী বন্ধ, সরকারি-বেসরকারি অফিস কল কারখানা থেকে কর্মী ছাঁটাই অবিলম্বে বন্ধ করা, আয় করদাতা নয় এমন পরিবার সহ কৃষক-শ্রমিক পরিবারগুলির ইলেকট্রিক বিল মুকুব করার দাবি জানানো হয়।