মসজিদুল আকসার মেরামতের জন্য দুই লাখ ডলার দিচ্ছে মালয়েশিয়ার সংস্থা

আল আকসা মসজিদ মেরামতে অনুদান. ছবি: ইন্টারনেট

টিডিএন বাংলা ডেস্ক : গত মে মাসে ইসরায়েলি দখলদার হামলায় পবিত্র আল আকসা মসজিদ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল। বিশেষত মসজিদের দরজা, জানালা, মাইক সিস্টেম ও মসজিদ চত্বরের পাশে ক্লিনিকের বিশাল ক্ষতি সাধন হয়।

ইসলামের তৃতীয় সম্মানিত স্থান জেরুজালেমের পবিত্র মসজিদুল আকসার এই মেরামতে দুই লাখ ডলার অনুদান দিয়েছে মালয়েশিয়া ভিত্তিক একটি দাতব্য সংস্থা। সম্প্রতি ইসরায়েলী দখলদার বাহিনীর হাম’লায় ক্ষ’তিগ্রস্ত হওয়া মসজিদের অংশ মেরামতে এ তহবিল দিয়েছে দ্য হিউম্যানিটেরিয়ান মিশন ফর প্যালেস্টাইন (এইচএমফরপি)

মালয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামাকে আবদুল আজিজ জানান, ‘ফিলিস্তিনি জনগনের প্রতি আমাদের সংহতি জানানোর লক্ষ্যে এই তহবিল দেওয়া হয়। তাদের প্রতি সংহতি জানানো আমাদের অগ্রাধিকার। আল-আকসা মসজিদ মেরামত, উন্নয়ন এবং প্রয়োজনীয় পরিচালনা ও রক্ষণাবেক্ষণের কাজে এই ‍অনুদান বিশেষ ভূমিকা রাখবে।’

রবিবার এইচএমফরপি-এর প্রধান ও উমনো ওয়েলফেয়ার ব্যুারো পরিচালক দাতুক সেরি আবদুল আজিজ আবদুল রাহিম পবিত্র মসজিদুল আকসা মেরামতের অনুদান তহবিল জর্দানের আওকাফ ও ইসলাম বি’ষয়ক মন্ত্রী ড. মুহাম্ম’দ আল খালাইলাহকে প্রদান করেন ।

অন্যদিকে ইজরায়েল ফিলিস্তিন সমস্যা নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে , ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নেতৃত্বাধীন সরকার বিভিন্ন ভাবে ফিলিস্তিনিদের উপর আক্রমণ চালাচ্ছেন।