মোদি যখন মুখ্যমন্ত্রী ছিলেন তখন লিখিত আকারে এমএসপির কথা বলতেন, এখন কেন দিচ্ছেন না; মন্তব্য কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়্গের

ছবি সৌজন্যে উড়িষ্যা ইউথ কংগ্রেসের ফেসবুক পেজ।

টিডিএন বাংলা ডেস্ক: কেন্দ্রের তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত কৃষকদের বারংবার সরকারের পক্ষ থেকে এমএসপির আশ্বাস দেওয়া হলেও তা এখনো পর্যন্ত লিখিত আকারে দেওয়া হয়নি। সোমবার এই প্রসঙ্গে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করলেন কংগ্রেসের বড়িষ্ঠ নেতা মল্লিকার্জুন খড়্গে। তার প্রশ্ন সরকার কেন কৃষকদের লিখিতভাবে এমএসপির আশ্বাস দিচ্ছে না। তিনি বলেন, কৃষকরা জানান আইনের মধ্যে এমএসপির গ্যারান্টি থাকুক। যখন নরেন্দ্র মোদি গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন এবং কমিটির সভাপতি ছিলেন সে সময় তিনি লিখিত আকারে বলেছিলেন যে কৃষকদের এমএসপির গ্যারান্টি লিখিতভাবে দেওয়া উচিত। আজ সেই লিখিত গ্যারেন্টি কেন দিচ্ছেন না তিনি?

এ প্রসঙ্গে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপর আক্রমণ নিয়ে মল্লিকার্জুন খড়্গে আরো বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুনতেই চান না। তিনি শুধুমাত্র নিজে বলেন এবং অন্যদের কথা শোনেন না। কৃষি আইনের কেন বিরোধিতা করা হচ্ছে তা পরিষ্কারভাবে সরকারকে জানিয়ে দেওয়া হয়েছে কিন্তু তাঁরা শুনতে প্রস্তুত নন।