“কই সিপিএম মুক্ত ভারতের কথা তো বলেন না মোদি?”কেরালায় নির্বাচনী প্রচারে এসে রাম-বাম আঁতাতের ইঙ্গিত দিলেন রাহুল গান্ধী

টিডিএন বাংলা ডেস্ক: একদিকে বাংলায় বামেদের সঙ্গে জোট বেঁধে আইএসএস কে সঙ্গী করে সংযুক্ত মোর্চা হয়ে রাজ্যের শাসক দল তৃণমূল ও প্রধান বিরোধী দল বিজেপির বিরুদ্ধে লড়াই করছে কংগ্রেস। অন্যদিকে সেই কংগ্রেসী কেরলে সম্মুখ সমরে রয়েছে বামেদের সঙ্গে। কেরলে হিংসার জন্য বামপন্থীদের কাঠগোড়ায় তোলেন রাহুল গান্ধী। আগামী ৬ এপ্রিল কেরালা বিধানসভা নির্বাচন।সেই সূত্রে নির্বাচনী প্রচারে এক জনসভায় বামেদের বিরুদ্ধে সরব হয়ে একের পর এক ক্ষোভ উগরে দিলেন ওয়ানাডের সাংসদ রাহুল গান্ধী। শুধু তাই নয় কেন্দ্রের শাসক দল বিজেপির সঙ্গে বামেদের যোগসাজশের ইঙ্গিতও করেন তিনি।

কেরলের ওই জনসভা থেকে রাহুল গান্ধী বলেন,”প্রধানমন্ত্রী নিয়মিত বলেন, কংগ্রেসমুক্ত ভারত। সকালে ঘুম থেকে উঠে শুরু করেন। রাতে ঘুমোতে যাওয়ার আগে বলেন কংগ্রেসমুক্ত ভারত। কই সিপিএমমুক্ত ভারতের কথা ওঁর মুখে আসে না? কখনই উনি বলেন না। যাই হোক, ওঁর বামপন্থীদের নিয়ে কোনও সমস্যা নেই। খালি কংগ্রেসকে নিয়েই যত মাথাব্যথা।”

পাশাপাশি কেরলে হিংসার ঘটনাগুলির জন্যও বামেদের নীতিমালাকে কাঠ গড়ায় তোলেন রাহুল গান্ধী। তিনি বলেন,”দেশের ঐক্যের জন্য বিপজ্জনক আরএসএস। তাদের মতো সমাজে বিভাজন ছড়ায় বামেরা। হিংসা ও ক্রোধের রাজনীতি করে তারা। কংগ্রেস কখনও ঘৃণা ছড়ায়নি। সবসময় মানুষকে ঐক্যবদ্ধ করেছে। কংগ্রেস কর্মীদের হত্যা করছে বামেরা। কংগ্রেস কর্মীরা কখনও কাউকে হত্যা করেনি। এটাই বামেদের সঙ্গে কংগ্রেসের ফারাক।”