ইজরায়েলে যা জঙ্গিদের বিরুদ্ধে ব্যবহার হয়, তা ভারতে বিরোধীদের উপর প্রয়োগ, তোপ রাহুলের

টিডিএন বাংলা ডেস্ক : পেগাসাস ইস্যুতে আজও সুর চড়াল কংগ্রেস। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পদত্যাগের দাবি করলেন সাংসদ রাহুল গান্ধি। পেগাসাসকে অস্ত্রের সঙ্গে তুলনা করেছেন রাহুল। তিনি বলেন, স্পাইওয়্যার ইজরায়েলের জঙ্গিদের বিরুদ্ধে ব্যবহার করা হয়। আর তা ভারতে বিরোধীদের উপর প্রয়োগ করা হচ্ছে। এটা দুর্ভাগ্যজনক।

এদিন সংসদের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাহুল বলেন, ‘ইজরায়েলে পেগাসাসকে অস্ত্র হিসেবে অভিহিত করা হয়। যে অস্ত্র মূলত সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবহার করা হয়ে থাকে। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এই অস্ত্র দেশের রাজ্য ও প্রতিষ্ঠানগুলোর ওপর প্রয়োগ করেছেন।’ তাঁর আরও অভিযোগ, আমার ফোনও হ্যাক করা হয়েছিল। আমার কয়েকজন বন্ধুকে ফোন করে এই তথ্য জানানো হয়েছে। আর এটা হচ্ছে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশেই। কর্নাটকে বিভিন্ন তদন্তকে আড়াল করতে ব্যবহার করা হয়েছে। সুপ্রিমকোর্টের বিরুদ্ধে ব্যবহার করা হয়েছে। এমনকী, দেশের সমস্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধেও ব্যবহার করা হয়েছে।

রাজনৈতিক উদ্দেশ্যে সরকার এটি ব্যবহার করেছে। কেন্দ্রকে আক্রমণ করে রাহূল বলেন, এরজন্য একটি শব্দই ব্যবহার করা যায়। তা হল বিশ্বাসঘাতকতা। ঘটনার তদন্তের পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রীকেও পদত্যাগ করতে হবে বলে তিনি দাবি করেন। নরেন্দ্র মোদি পেগাসাসের ব্যবহার করে রাফালে দুর্নীতিতেও পর্দা ফেলার চেষ্টা করেছে বলে অভিযোগ করেন রাহুল। রিলায়েন্স কর্তা অনিল আম্বানি এবং সিবিআইয়ের তৎকালীন প্রধান অলোক বর্মার নাম প্রকাশ্যে এসেছে। এঁদের ফোনও হ্যাক করা হয় বলে অভিযোগ উঠেছে। রাহুল গান্ধীর বক্তব্যও সেদিকেই ইঙ্গিত করছে।