প্রতিরক্ষা মন্ত্রীর মন্তব্যে এটা স্পষ্ট যে মোদিজি চীন সেনার সীমালঙ্ঘনের বিষয়ে দেশকে বিভ্রান্ত করেছেন: রাহুল গান্ধী

টিডিএন বাংলা ডেস্ক: লাদাখের পূর্ব দিকে চীন সেনার সঙ্গে চলতে থাকা বিভাগ সম্পর্কে প্রতিরক্ষা মন্ত্রী সংসদে দেওয়া বয়ানকে এবার নরেন্দ্র মোদির বিরুদ্ধে হাতিয়ার হিসেবে ব্যবহার করেছেন রাহুল গান্ধী। কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর দাবি প্রতিরক্ষামন্ত্রী থেকে এটা স্পষ্ট যে মোদীজী দেশের মানুষকে চীনের সীমালঙ্ঘনের বিষয়ে বিভ্রান্ত করেছেন।

মঙ্গলবার লোকসভায় কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের লাদাখের পূর্ব অঞ্চলে চীন সেনার অচলাবস্থা প্রসঙ্গে করা বয়ানের কথা উল্লেখ করে রাহুল গান্ধী এদিন টুইট করে লেখেন,”প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্যে এটা স্পষ্ট যে মোদীজি দেশেকে চীনের সীমালঙ্ঘনের বিষয়ে বিভ্রান্ত করেছেন। আমাদের দেশ সব সময়েই ভারতীয় সেনার সঙ্গে দাঁড়িয়ে ছিল আছে এবং থাকবে। কিন্তু মোদীজি আপনি কবে চীনের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন? চীনের কাছ থেকে আমাদের দেশের জমি কবে ফেরত নেবেন? চীনের নাম উচ্চারণ করতে ভয় পেয়ো না।”

প্রসঙ্গত, লাদাখের পূর্ব দিকে চীনা সেনাবাহিনীর সাথে অচলাবস্থার মধ্যে, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন যে, আমরা চীনকে জানিয়েছি একতরফাভাবে স্থিতাবস্থা পরিবর্তন করার চেষ্টা মোটেই সহ্য করা হবে না। প্রতিরক্ষা মন্ত্রী বলেন, “বর্তমান পরিস্থিতি অনুসারে, চীনা সেনাবাহিনী এলএসি-তে প্রচুর সেনা ও অস্ত্র মোতায়েন করেছে এবং এই অঞ্চলে দুই দেশের সেনাদের মধ্যে দ্বন্দ্বের অনেক বিষয় রয়েছে।” তিনি আরো বলেন, “আমাদের সেনাও জবাবে মজুত রয়েছে যাতে দেশের সুরক্ষা স্বার্থের পুরোপুরি যত্ন নেওয়া হয়। আমাদের সশস্ত্র বাহিনী দৃঢ়ভাবে এই চ্যালেঞ্জের মুখোমুখি হবে। আমরা আমাদের সশস্ত্র বাহিনী নিয়ে গর্বিত।”