শীঘ্রই ত্রিপুরা যাবেন মমতা, সোমবার বিপ্লবের রাজ্যে অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায়

টিডিএন বাংলা ডেস্ক : বাংলার বিধানসভা ভোটে বিজেপির কোমর ভেঙে আত্মবিশ্বাস এখন তুঙ্গে তৃণমূলের। এবার লক্ষ্য ত্রিপুরা, অসমের মত রাজ্যগুলিতেও ঘাস ফুল ফোটানো। সংগঠনকে মজবুত করতে ইতিমধ্যেই সেখানে প্রশান্ত কিশোরের টিম আইপ্যাক যাতায়াত শুরু করেছে। সাংগঠনিক প্রস্তুতির প্রাথমিক কাজ সম্পন্ন হলেই বিপ্লব দেবের রাজ্যে যাবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এ প্রসঙ্গে বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়কে ত্রিপুরার মানুষ আহ্বান করছে। আমাদের প্রাথমিক কাজকর্ম এগোলেই তিনি আসবেন। তৃণমূলের সব নেতা-নেত্রী এখানে যাওয়া-আসা করবেন। ত্রিপুরায় তৃণমূল নিশ্চয়ই সরকার গঠন করবে।”

তৃণমূলের পরবর্তী টার্গেট যে ত্রিপুরা তা দলের গতিবিধিতেই পরিষ্কার। আজ সেখানে যাওয়ার কথা ছিল দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। শনি ও রবিবার ত্রিপুরায় কোভিড কারফিউ। তাই সেখানে সোমবার পা রাখছেন অভিষেক। এমনই খবর দলীয় সূত্রে। সেখানে যে তিনি বিপ্লব দেবের বিরুদ্ধে তিনি সুর চড়াবেন, সেই ইঙ্গিত স্পষ্ট সেখানে যাওয়া দলের নেতাদের কথায়।

তবে ত্রিপুরার আগামী বিধানসভা নির্বাচনকে তৃণমূল পাখির চোখ করে এগোতে চাইলেও মুখ্যমন্ত্রী বিপ্লব দেব অন্তত প্রকাশ্যের বিষয়টি গুরুত্ব দিতে চাইছেন না। তিনি বলেন, আমরা রাজ্যের উন্নয়ন নিয়ে ব্যস্ত। এই রাজ্য ২৫ বছর পিছিয়ে ছিল। এখন সমস্ত মাপকাঠিতে এই রাজ্য এগিয়ে চলেছে। রাজ্যের আইন শৃঙ্খলাও এখন উন্নতি হয়েছে।