সোনিয়া-মমতা ম‍ুখোম‍ুখি হতেই বিজেপি বিরোধী বৈঠকে উপস্থিত তৃণম‍ূলের ২ সদস্য

টিডিএন বাংলা ডেস্ক : ব‍ুধবারই বৈঠকে ম‍ুখোম‍ুখি হয়েছিলেন সোনিয়া গান্ধি ও মমতা বন্দ্যোপাধ্যায়। দ‍ুই শীর্ষনেত্রী ম‍ুখোম‍ুখি হতেই আজ বিরোধী নেতাদের বৈঠকে হাজির তৃণম‍ূলের প্রতিনিধিরা। পেগাসাস ইস্যুতে মল্লিকার্জুন খাড়গের ডাকা বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের দুই সাংসদ। সূত্রের খবর, এই বৈঠকে ফ্রন্ট গঠন নিয়ে আলোচনা হয়েছে।

পেগাসাস ইস্য‍ুতে বাদল অধিবেশনের শুরুর দিন থেকেই উত্তপ্ত সংসদের দুই কক্ষ। পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাস ও রান্নার তেলের মূল্যবৃদ্ধি এসব প্রসঙ্গ তো আছেই। ব‍ুধবার পেগাসাস ইস্যুতে সমস্ত বিরোধী দলগুলোকে নিয়ে বৈঠক করেছিলেন রাহুল গান্ধি। ওই বৈঠকে অবশ্য তৃণমূলের কোনও প্রতিনিধি ছিলেন না। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজে গিয়ে সোনিয়া গান্ধি ও রাহুল গান্ধির সঙ্গে দেখা করেন। তারপরই শনিবারের বৈঠকে হাজির তৃণমূলের তরফে সাংসদ সৌগত রায় ও শুখেন্দু শেখর রায়। সূত্রের খবর পেগাসাস ছাড়াও ভবিষ্যৎ কর্মসূচি নিয়োগ এই বৈঠকে আলোচনা করেন বিজেপি বিরোধী দলের নেতারা।

সোনিয়ার সঙ্গে ব‍ুধবার মমতার বৈঠকের পর, তৃণম‍ূল স‍ুপ্রিমো বৈঠককে ইতিবাচক বলে মন্তব্য করেছিলেন।তারপরই শ‍ুক্রবার বিজেপি বিরোধীদের বৈঠকে তৃণম‍ূলের প্রতিনিধিদের উপস্থিতি। যা দেখে রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, লোকসভা ভোটে সত্যিই হয়তো কাছাকাছি আসছে কংগ্রেস ও তৃণম‍ূল কংগ্রেস।