ইয়েড্ডির পদত্যাগ, বাকযুদ্ধ শুরু কংগ্রেস-বিজেপির

ছবি সৌজন্যে বিএস ইয়েদদুরাপ্পা ফেসবুক পেজ।

টিডিএন বাংলা ডেস্ক : বহু জল্পনার পর সোমবারই পদ থেকে ইস্তফা দিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। নয়া মুখ্যমন্ত্রী কে হবেন, তা জানতে সোমবারই বৈঠকে বসে গেরুয়া ব্রিগেড। তাতেই নাম উঠে এসেছে বসভরাজ বোম্বাইয়ের। সম্ভবত আগামিকালই মুখ্যমন্ত্রিত্বের শপথ নেবেন তিনি। এদিকে আর তাঁর এই পদত্যাগকে ঘিরেই শুরু হয়েছে কংগ্রেস-বিজেপি বাকযুদ্ধ।

সম্প্রতি ইয়েড্ডির পদত্যাগ নিয়ে কংগ্রেস আক্রমণ করে নরেন্দ্র মোদিকে। কংগ্রেসের রণদীপ সিং সুরজেওয়ালার অভিযোগ, প্রধানমন্ত্রীর নির্দেশেই এই পদত্যাগ। পাল্টা জবাব দিতে দেরি করেনি বিজেপি।তাদের দাবি, বিজেপির ভীষ্ম হচ্ছেন ইয়েদুরাপ্পা। দলকে তিনি মা বলে সম্বোধন করেন। পার্টি গঠনে তাঁর অনেক বড় হাত রয়েছে। সব সময় দলের নীতি অনুসরণ করেই চলেছেন তিনি। অবশেষে নিজের ইচ্ছাতেই তিনি পদত্যাগও করেছেন।

এখানেই না থেমে কংগ্রেসকে আক্রমণ করে বিজেপি বলে, কংগ্রেসের উচিত আগে দলের সভাপতি নির্বাচন করা, তারপর অন্য কথা বলা।সিদ্দারামাইয়া ইয়েদুরাপ্পাকে দুর্নীতিবাজ মুখ্যমন্ত্রী বলে কটাক্ষ করেছিলেন। আসলে সিদ্দারামাইয়া সবথেকে দুর্নীতিগ্রস্ত মুখ্যমন্ত্রী ছিলেন। তিনি আসলে গান্ধি পরিবারের দাস ছিলেন। গণতন্ত্র রক্ষায় কোনও নৈতিক দায়িত্ব তিনি পালন করেননি।