“সাধারণ নাগরিকের মতো হাইকোর্টে যান”, টিআরপি কারচুপি মামলায় সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে তিরস্কৃত রিপাবলিক টিভি

টিডিএন বাংলা ডেস্ক: টিআরপি কারচুপি মামলায় সিবিআই তদন্তের আবেদন করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে গিয়ে পাল্টা তিরস্কৃত হলো রিপাবলিক টিভি। শীর্ষ আদালতের সরাসরি নির্দেশ “সাধারণ নাগরিকের মতো হাই কোর্টে যান”। সুপ্রিম কোর্টের তিন বিচারপতির বেঞ্চ এই মামলার শুনানি করতে গিয়ে সরাসরি জানিয়ে দেয়, যেহেতু হাইকোর্টে এই মামলা চলছে তাই তাদের টপকে এই আবেদন গ্রহণ করলে সাধারণ মানুষের কাছে এই বার্তা দেওয়া হবে যে হাইকোর্টের ওপর আমাদের আস্থা নেই। অপরাধ বিধির আওতায় পড়ে সাধারণ মানুষ যা করেন আপনারাও সেই পথে হাইকোর্টে যান।

রিপাবলিক টিভির ওই পিটিশনের প্রস্তুতি হিসেবে বুধবার রাতেই সুপ্রিমকোর্টে অ্যাডভান্স পিটিশন দায়ের করেছিল মুম্বাই পুলিশ। ওই আবেদনপত্রে মুম্বই পুলিশ অভিযোগ করেছে রিপাবলিক টিভি এই মামলা নিয়ে অনুষ্ঠান চালাচ্ছে। চ্যানেলের মালিক তথা এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী এই মামলার সাক্ষীদের সওয়াল করছেন। আইন ব্যবস্থার অবমাননা করে সাক্ষীদের প্রভাবিত করার চেষ্টা করছেন।

অপরদিকে রিপাবলিক টিভি তরফ থেকে পাল্টা অভিযোগ করা হয়েছে মুম্বাই পুলিশের বিরুদ্ধে। তাদের অভিযোগ মুম্বাই পুলিশ বাকস্বাধীনতা হরণ করছে। যদিও মুম্বাই পুলিশের দাবি, এই মামলায় বাকস্বাধীনতা হরণ করার বিষয়টিকে তদন্তের বিরুদ্ধে ঢাল হিসেবে ব্যবহার করা যাবে না। রিপাবলিক টিভি ছাড়াও অন্য দুটি মারাঠি চ্যানেলের বিরুদ্ধেও টিআরপি নিয়ে কারচুপি করার অভিযোগে এফআইআর দায়ের করেছে মুম্বাই পুলিশ। তবে, মুম্বাই পুলিশের এই পদক্ষেপকে ষড়যন্ত্র বলে উল্লেখ করেছে রিপাবলিক টিভি। তাদের দাবি অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্ত নিয়ে তারা মুম্বাই পুলিশের বিরুদ্ধে সওয়াল করেছিল বলেই তাদের বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।