করোনার সংক্রমণের জেরে ১১ জেলায় জারি ১৪৪ ধারা, ৩১ অক্টোবর পর্যন্ত জমায়েতে নিষেধাজ্ঞা রাজস্থানে

টিডিএন বাংলা ডেস্ক: দেশে অনলকপর্ব শুরু হওয়ার পর ধীরে ধীরে প্রয়োজনে-অপ্রয়োজনে বাড়ির বাইরে বেরোতে শুরু করেছেন সাধারণ মানুষ। আর তার ফলেই ফের মাথাচাড়া দিয়ে উঠেছে করোনা সংক্রমণ। রাজস্থানে ক্রমান্বয়ে বেড়ে চলা করোনা সংক্রমণের হার রুখতে, রাজ্যের ১১ টি জেলায় ১৪৪ ধারা জারি করল গেহলট সরকার।

রাজস্থানের জয়পুর, যোধপুর, কোটা, আজমের, আলওয়ার, ভিলওয়ারা, বিকানের, উদয়পুর, সিকার, পালি এবং নাগপুর জেলায় জারি হয়েছে কারফিউ। রাজস্থানের গেহলট সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, এই ১১ টি জেলায় আগামী ৩১ অক্টোবর পর্যন্ত কোন ধর্মীয় বা সামাজিক জমায়েত করা যাবে না। এক জায়গায় ৫ জনের বেশি মানুষ থাকতে পারবেন না। কোন শ্রাদ্ধানুষ্ঠানে ২০ জনের বেশি জনসমাগম হওয়া চলবে না। বিয়ে বাড়িতে ৫০ যোনির বেশি মানুষের সমাগম হতে পারবে না।

এ প্রসঙ্গে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে একটি বৈঠকে বসেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রঘু শর্মা, মুখ্যসচিব রাজীব স্বরূপ, স্বরাষ্ট্রসচিব অভয় কুমার, স্বাস্থ্যসচিব অখিল আরোরা৷ এই বৈঠকেই রাজ্যের করোনা পরিস্থিতি পর্যালোচনায় এমন ব্যবস্থা নেওয়ার কথা ঠিক করা হয়েছে৷

এদিকে, শনিবারও রাজস্থানে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮৩৪ জন। একদিনে করণায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন। রাজ্যে সব থেকে বেশি সংক্রমণ হয়েছে রাজস্থানের রাজধানী জয়পুর ও যোধপুরে।