ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনকে তার মন্তব্যের জন্য অবিলম্বে ক্ষমা প্রার্থনা করার দাবি করেছেন ওয়েলফেয়ার পার্টির সভাপতি ড: এসকিউআর ইলিয়াস

দেবিকা মজুমদার, টিডিএন বাংলা: আজ দিল্লিতে একটি সাংবাদিক সম্মেলনে ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়ার সর্বভারতীয় সভাপতি ডক্টর এসকিউআর ইলিয়াস ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন মন্তব্যের তীব্র বিরোধিতা করে তাকে অভিনন্দন বিশ্বনবীর ছবি নিয়ে তৈরি করার সমস্ত কার্টুন প্রত্যাহার এবং জনসমক্ষে এধরনের ছবি অংকন কারীকে দেশের সর্বোচ্চ সম্মান প্রদানের জন্য ক্ষমা প্রার্থনা করার দাবি করেছেন।

একটি প্রেস বিবৃতি জারি করে ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া পক্ষ থেকে বলা হয়েছে, ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁয়ের তীব্র বিরোধিতা করে যা ঈশ্বরনিন্দা কে প্রচার করে শুধু তাই নয় এই বিষয়ে আন্তর্জাতিক ঈশ্বর নিন্দা বিষয়ক আইন প্রবর্তনের দাবি করা হয়।

ওই প্রেস বিবৃতিতে আরও বলা হয়েছে যে ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়ার সর্বভারতীয় সভাপতি ডক্টর এসকিউআর ইলিয়াস ফরাসি প্রেসিডেন্টের এভাবে নিজের ক্ষমতার অপব্যবহার এবং তার দেশের রাজনৈতিক স্বার্থের উদ্দেশ্যে ঘৃণার প্রবণতাকে প্রচার করার প্রচেষ্টার তীব্র নিন্দা করেন। শুধু তাই নয় ডক্টর ইলিয়াস একটি নির্দিষ্ট ধর্ম এবং তার আইকনের বিরুদ্ধে বাড়তে থাকা অসহিষ্ণুতা এবং ঈশ্বর নিন্দার মতো ঘৃণ্য আক্রমণের তীব্র সমালোচনা করেছেন। পাশাপাশি মানুষের মনে ভয় ঢোকানোর প্রচেষ্টায় ইসলামে বাকস্বাধীনতার অধিকার নেই বলে যে দাবি করা হচ্ছে সেই দাবি সম্পূর্ণরূপে খন্ডন করেছেন ডক্টর ইলিয়াস।

বিশ্ব নবীর কার্টুন চিত্র তৈরি করে ইসলামে বিশ্বাসী অগণিত মানুষের মনে আঘাত দিয়ে যে ব্যক্তি অপরাধ করেছেন তাঁকে দেশের সর্বোচ্চ নাগরিকের সম্মান প্রদর্শন এবং এ ধরনের কার্টুনকে প্রত্যাহার না করে নেওয়ার মতো ফরাসি প্রেসিডেন্টের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করে তাকে অবিলম্বে এ ধরনের পদক্ষেপের জন্য ক্ষমা প্রার্থনা করার দাবি করেছেন ডক্টর ইলিয়াস।

ডক্টর ইলিয়াস ইউনাইটেড নেশনসএর কাছে অনুরোধ করেছেন এই বিষয়টিতে হস্তক্ষেপ করে এই বিষয়ের একটি সমাধান সূত্র বার করার জন্য। সমস্ত ধর্ম এবং ধর্মীয় আইকনগুলির সুরক্ষা এবং সম্মানের জন্য একটি আন্তর্জাতিক ঈশ্বরনিন্দা বিষয়ক আইন প্রণয়নের অনুরোধ জানিয়েছেন।